টাইমলাইনভারত

এবার দিল্লীর গুরুদ্বারা থেকে উদ্ধার ৩০০ জন! সবাইকে শিফট করা হচ্ছে স্কুলে

বাংলা হান্ট ডেস্কঃ করোনাভাইরাস (Coronavirus) লকডাউনের (Lockdown) কারণে ২৮ মার্চ উত্তর দিল্লীর মজনু-কা-টিলা (Majnu-ka-tilla) গুরুদ্বারা (Gurudwara) থেকে প্রায় ৩০০ জনকে নেহরু বিহারের এক স্কুলে শিফট করা হচ্ছে। এরা সবাই মজনু-কা-টিলা গুরুদ্বারাতেই থাকছিল। লকডাউন হওয়ার পর দিল্লী আর আশেপাশের এলাকায় এরা ফেঁসে গেছিল। সেখান থেকে সবাইকে নেহরু বিহারের একটি স্কুলে শিফট করা হচ্ছে। ওই স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার বানানো হয়েছে। আপাতত, ঘটনাস্থলে এসডিএম আর পুলিশ প্রশাসন উপস্থিত আছে।

লকডাউনের সময় মানুষের পলায়ন রোখার জন্য দিল্লী সরকার স্কুল গুলোকে অস্থায়ী বসেরাতে বদলে দেয়। নিজামুদ্দিন এর তাবলীগ জামাত এর মরকজে করোনা সংক্রমিত রোগী পাওয়ার পর গোটা দেশে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তাবলীগ জামাতে অংশ নেওয়া ২৪ জনের মধ্যে করোনা পাওয়া যায়। এছাড়াও গোটা দেশে এই জামাতে অংশ নেওয়া ব্যাক্তিদের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া যাচ্ছে।

মঙ্গলবার রাতে দিল্লীর স্বাস্থ বিভাগ হেলথ বুলেটিন জারি করে জানায়, বিগত ২৪ ঘণ্টায় ২৩ টি নতুন মামলা সামনে এসেছে। এই নতুন মামলা গুলোর কারণে দিল্লীতে মোট সংক্রমিতদের সংখ্যা ৯৭ থেকে বেড়ে ১২০ হয়েছে। এর আগের দুদিনে ২৩ আর ২৫ জন করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছিল।

দিল্লী স্বাস্থ বিভাগ অনুযায়ী, দিল্লীতে চার সরকারি আর বাকি বেসরকারি ল্যাবে করোনা ভাইরাসের পরীক্ষা চলছে। এখনো পর্যন্ত দিল্লীতে ২৩১৫ জনের স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে। আর এর মধ্যে ২০৪৯ জনের স্যাম্পেলের রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে ১২০ জনের রিপোর্ট পজেটিভ।

Back to top button