বড় ধাক্কা! আদালতের রায়ে মাথায় বাজ অনুব্রতর, আর দেখা হবে না এবারের পুজো

   

বাংলা হান্ট ডেস্ক: এবারেও পুজোর দেখা হবে না কেষ্টর। জামিন হল না বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল (TMC) নেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত জেলেই থাকতে হবে অনুব্রত মণ্ডলকে। এমনটাই নির্দেশ দিলেও দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। যার ফলে গত বছরের মতো এবছরেও পুজো (Durga Puja) জেলে বসেই কাটাতে হবে কেষ্ট মণ্ডলকে।

বৃহস্পতিবার অনুব্রতকে আদালতে তোলা হলে তাঁর আইনজীবী আদালতে সওয়াল করেন, মামলার কিং পিন জামিন পেয়ে গিয়েছেন। এদিকে অনুব্রত মণ্ডল ১৪ মাস ধরে জেলে রয়েছেন। এবার তাঁকে জামিন দেওয়া হোক। পাল্টা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জামিনের বিরোধিতা করা হয়। দুই পক্ষের সওয়াল জবাব শুনে বিচারক অনুব্রত মণ্ডলকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন। আর এই রায় শোনার পর কার্যত হতাশ কেষ্ট।

উল্লেখ্য, অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলেরও (Sukanya Mondal) জামিনের আর্জি খারিজ হয়ে গিয়েছে। আগামী বছর তাঁর জামিন সংক্রান্ত মামলার শুনানি হবে। ফলে বাবা-মেয়ে দু’জনকেই পুজো কাটাতে হবে জেলে বসেই। এদিকে দু’জনেই গ্রেফতার হওয়ায় ফাঁকা বীরভূমের নিচুপট্টির বাড়ি।

২০২২ সালের রাখি পূর্ণিমার দিন গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে সিবিআই (CBI)। আসানসোলের বিশেষ সংশোধনাগারেই ছিলেন তিনি। এরপর ইডি (ED) দিল্লিতে নিয়ে যায় তাঁকে। বর্তমানে তার ঠিকানা তিহাড় জেল। এদিকে সুপ্রিম কোর্টেও ঝুলে রয়েছে তাঁর জামিনের মামলা। আর এদিন জামিনের আর্জি খারিজ হয়ে যাওয়ায় মন কেমন কেষ্টর।

anubrata m

এদিন আদালতের বাইরে তাঁর শারীরিক অবস্থার কথা জানতে চাওয়া হলে শুধু ঘাড় মেরে হ্যাঁ বলেন অনুব্রত। এদিকে অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূমে তৃণমূলের দায়িত্ব পেয়েছেন কাজল শেখ (Kajal Seikh)। সেই নিয়ে অবশ্য এদিনও মুখ খুলতে চাননি তিনি।

Avatar
Monojit

সম্পর্কিত খবর