কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

আজ ঘুরে দাঁড়াতে মরিয়া KKR, দলে ঘটতে চলেছে বেশ কিছু পরিবর্তন, খাদের কিনারায় কার্তিকের অধিনায়কত্ব

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলের (IPL) প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) কাছে হার দিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Raiders)। তবে মুম্বাই ম্যাচ এখন কলকাতার কাছে অতীত, এখন সেই ম্যাচ ভুলতে চাই কেকেআর। সামনের দিকে এগিয়ে চলায় এখন মূল লক্ষ্য কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Night Raiders)। আজ সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া শুভমান গিল, আন্দ্রে রাসেলরা।

আজ সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Raiders)। তবে তার আগে কলকাতা দলে বেশ কিছু বদল আসতে চলেছে। প্রথমত যে বদলটি আসতে চলছে সেটি হচ্ছে আন্দ্রে রাসেলের ব্যাটিং পজিশন বদল। জানা গিয়েছে এই ম্যাচে ব্যাটিং অর্ডারের প্রথম দিকে আসতে পারেন আন্দ্রে রাসেল কারণ গত মরশুম থেকেই রাসেল ব্যাটিং অর্ডারের প্রথম দিকে নামতে মরিয়া। গত ম্যাচে রাসেলকে শেষের থেকে নামানো হয়েছিল সেই ম্যাচে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ রাসেল। আর তাই এবার আসলকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে নামানো হতে পারে। সেই কারণে ম্যাচের আগের দিন রাসেলকে নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং প্র্যাকটিস করতে দেখা গেল।

এছাড়াও এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Raiders) এর প্রথম একাদশে বেশ কিছু বদলা আসতে পারে। গত ম্যাচে বল হাতে একদমই দাগ কাটতে পারেনি সন্দীপ ওয়ারিয়ার আর তাই এই ম্যাচে প্যাট কামিন্স, শিবম মাভির সঙ্গে দেখা যেতে পারে কামলেশ নগরকাট্টি কিংবা প্রসিদ্ধ কৃষ্ণার মধ্যে একজনকে। গত কয়েক দিন এই দুজনকে নিয়ে নেটে বিশেষ প্রশিক্ষণ করেন কেকেআর বোলিং কোচ। এছাড়াও গত ম্যাচে তিন নম্বরে নামা দীনেশ কার্তিকের ব্যাটিং অর্ডার পরিবর্তন হতে চলেছে। এই ম্যাচে দীনেশ কার্তিকের উপর কিছুটা চাপ থাকবে, যদি এই ম্যাচে কিছু অঘটন ঘটে যায় তাহলে দীনেশ কার্তিকের অধিনায়কত্ব চলে যেতে পারে বিশ্বকাপ জয়ী অধিকার ইয়ন মর্গ্যানের হাতে। এছাড়া এই ম্যাচে বাদ পড়তে পারেন গত ম্যাচের খেলা নিখিল নায়ার। তার পরিবর্তে দলে আসতে পারেন রাহুল ত্রিপাঠী।

Back to top button