অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর পূর্ণ হল ৩ বছর! কবে হবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা? সামনে এল বড় তথ্য

বাংলা হান্ট ডেস্ক: শনিবার অর্থাৎ আজ অযোধ্যার শ্রী রাম মন্দিরের (Ayodha Ram Mandir) ভূমি পুজোর তিন বছর পূর্ণ হল। এমতাবস্থায়, শ্রীরাম জন্মভূমিতে মন্দির নির্মাণের কাজ জোরকদমে চলছে। পাশাপাশি, রামলালার প্রাণ প্রতিষ্ঠার ক্ষেত্রেও প্রস্তুতি চলছে পুরোদমে। শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট এই অনুষ্ঠানকে মহাসমারোহে এবং অত্যন্ত জমকালোভাবে অনুষ্ঠিত করবে।

ইতিমধ্যে ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করেছেন। যেখানে একাধিক শিল্পীকে মন্দিরের দেওয়ালে খোদাইয়ের মাধ্যমে বিভিন্ন মূর্তি তৈরি করতে দেখা গিয়েছে। পাশাপাশি, মন্দির নির্মাণের কাজও সামগ্রিকভাবে অনেকটাই এগিয়েছে।

সামনে এসেছে শ্রীরাম মন্দির নির্মাণের ভিডিও: চম্পত রাইয়ের তরফে সামনে আনা ওই ভিডিওতে দেখা গিয়েছে অযোধ্যায় নির্মিত শ্রীরাম মন্দিরে ৫ টি মণ্ডপের স্তম্ভ প্রস্তুত হয়েছে। এর পাশাপাশি মন্দিরের দেওয়ালে খোদাই করা প্রতিমা ও নকশাকে চূড়ান্ত আকার দিচ্ছেন শিল্পীরা।

মোট ৪৩ সেকেন্ডের এই ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। শুধু তাই নয়, প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত ১৮.৩ হাজার জন ভিডিওটি লাইক করেছেন।

শ্রীরাম মন্দিরের অপূর্ব দৃশ্য: এই ভিডিওতে শ্রীরাম মন্দিরে মূর্তি খোদাই করার সময়ে “রঘুপতি রাঘব রাজারাম পতিত পবন সীতারাম” গানটি ব্যাকগ্রাউন্ডে শোনা যায়। এছাড়াও, ভিডিওটিতে রাম মন্দিরের অপূর্ব দৃশ্য দেখানোর পাশাপাশি শিল্পীদের কাজও পরিলক্ষিত হয়েছে। মন্দিরের গর্ভগৃহের ভেতরে থাকা কারুকার্যও দেখা গিয়েছে এই ভিডিওতে।

কবে হবে প্রাণ প্রতিষ্ঠা: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, রামলালার প্রাণ প্রতিষ্ঠা ২০২৪ সালের জানুয়ারিতে শ্রীরাম মন্দিরে অনুষ্ঠিত হবে। যার জন্য ইতিমধ্যেই আনুষ্ঠানিক আমন্ত্রণ পাঠানো হয়েছে প্রধানমন্ত্রী মোদীকে। যেখানে আগামী বছরের ১৫ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারির মধ্যে তারিখ উল্লেখ করা হয়েছে। প্রায় ১০,০০০ জনকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর প্রস্তাব রয়েছে বলেও জানা গিয়েছে।