যেন সন্তোষ মিত্র স্কোয়ারের রাম মন্দিরের লাইটিং! ধর্মশালায় বন্দেমারতম সহযোগে লেজার শো-র ভিডিও ভাইরাল

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বছরে কলকাতার দুর্গাপুজোয় সবচেয়ে আলোচিত পুজোগুলির মধ্যে একটি হলো সন্তোষ মিত্র স্কোয়ার (Santosh Mitra Square)। মহালয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) নিজে এসে উদ্বোধন করে গিয়েছেন মন্ডপটি। তারপর থেকেই রামমন্দিরের আদলে তৈরি মন্ডপটির আলোকসজ্জা ও লাইট শো-র আকর্ষণে দূরদূরান্ত থেকে ছুটে আসছেন দর্শনার্থীরা। গোটা ব্যাপারটি নিয়ে অত্যন্ত উচ্ছ্বসিত ওই পুজোর অন্যতম মূল পৃষ্ঠপোষক বিজেপি (BJP) নেতা তথা কাউন্সিলর সজল ঘোষ (Sajal Ghosh)।

   

যেহেতু এই সময়ে কলকাতার মানুষ সন্তোষ মিত্র স্কোয়ারের মতোই আরও অন্যান্য জায়গার পুজো নিয়ে প্রবল উৎসাহী হয়ে মেতে রয়েছে। তাই দেশের মাটিতে চলতে থাকা বিশ্বকাপের (2023 ODI World Cup) কোনও ম্যাচ এই সময় কলকাতার ইডেন গার্ডেন্সে রাখা হয়নি। অক্টোবরে দুর্গাপুজো শেষ হওয়ার পর নভেম্বরে পাঁচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ আয়োজনের দায়িত্ব রয়েছে কলকাতারও। তার মধ্যে রয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচও। ভারতীয় দল (Indian Cricket Team) এই টুর্নামেন্টের সবচেয়ে ভালো ছন্দে থাকা প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে হারিয়ে টানা পাঁচটি জয় তুলে নিয়েছে ধর্মশালার (Dharamsala) মাটিতে।

আর ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের লাইট শো যেন বাকি প্রত্যেকটি স্টেডিয়ামকে টেক্কা দিয়েছে। পাহাড়ের কোলে অবস্থিত এই স্টেডিয়ামটিতে আয়োজিত ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে অষ্টমীর দিনেও অনেকেই চোখ রেখেছিলেন টিভিতে। দ্বিতীয় ইনিংস চলাকালীন লাইট শো শুরু হতেই মুগ্ধ টিভির প্রত্যেক দর্শক। কিছু কিছু উৎসাহী ভক্ত এমনটাও মন্তব্য করে ফেললেন যে এবার কলকাতায় লাইটিংয়ের দিক দিয়ে সেরা হিট সন্তোষ মিত্র স্কোয়ারের রাম মন্দির আর বিশ্বকাপে এখনো অবধি লাইট দিক দিয়ে সেরা স্টেডিয়াম ধর্মশালার এই এইচপিসিএ স্টেডিয়াম।

গতকাল লাইট শো চলার সময় দর্শকরা একে অপরের সঙ্গে গলা মিলিয়ে বন্দেমাতরম গেয়ে উঠেছিলেন। গায়ে কাঁটা দেওয়ার মতো পরিবেশ তৈরি হয়েছিল। আর সেই পরিবেশে ভারতীয় দলে অসাধারণ ক্রিকেট খেলে দর্শকদের একটা দুর্দান্ত জয় উপহার দিয়েছে।

আরও পড়ুন: ভেঙে গেল আগের সব স্ট্রিমিং রেকর্ড, কোহলি ছুঁয়ে ফেলবে সচিনকে! সেই আশায় এই অবিশ্বাস্য কাজ ভক্তদের

ভারতীয় দল অক্টোবরে আরেকটি ম্যাচ খেলবে। আর সেই ম্যাচে ভারতের প্রতিপক্ষ এই মুহূর্তে খুবই সঙ্গীন অবস্থার মধ্যে দিয়ে যাওয়া ইংল্যান্ড। বিশ্বকাপের মঞ্চে তারা ইতিমধ্যেই নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার কাছে হেরে সেমিফাইনালে দৌড় থেকে বেশ কিছুটা পিছিয়ে পড়েছে। ভারতের বিরুদ্ধে ম্যাচে হারের অর্থ হবে এইবারের বিশ্বকাপের দৌড় থেকে তাদের ছিটকে যাওয়া এবং বিশ্বকাপ যে আবার অন্য কোনও দল জিততে চলেছে সেটা নিশ্চিত হয়ে যাওয়া।

 

সম্পর্কিত খবর