fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

বড় ধাক্কা! চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন ধাওয়ান।

নিউজিল্যান্ড সফর শুরুর আগে বড় ধাক্কা খেলো ভারতীয় টিম। নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ থেকে বাদ পড়লেন শিখর ধাওয়ান। চোটের কারণে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না ভারতের অন্যতম প্রধান ওপেনার শিখর ধাওয়ান। অস্ট্রেলিয়া বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে কাঁধে চোট পান শিখর ধাওয়ান, কিন্তু মোটামুটি ভাবে সুস্থ হয়ে তিনি তৃতীয় ম্যাচে ফের মাঠে নামেন। কিন্তু রবিবার তৃতীয় ম্যাচ খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে ফের একই জায়গায় চোট পান ধাওয়ান। ফলে গুরুতর চোট নিয়ে মাঠের বাইরে চলে যান তিনি, তারপর ডাক্তাররা পরীক্ষা নিরীক্ষা করে জানিয়েছেন বেশ কিছুদিন রেস্টে থাকতে হবে শিখর ধাওয়ানকে অর্থাৎ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিনি থাকতে পারবেন না বলেই জানিয়েছেন ডাক্তাররা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে চোট পাওয়ার ফলে আর ব্যাটিং করতে নামেন নি শিখর ধাওয়ান। তখনই বোঝা গিয়েছিল শিখর ধাওয়ানের চোট গুরুতর। শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজ খেলতে ইতিমধ্যেই ভারতীয় দল উড়ে গিয়েছে নিউজিল্যান্ডে। তবে সিরিজ শুরু হওয়ার আগেই ভারতীয় দলের জন্য এল এই দুঃসংবাদ অর্থাৎ পুরো টিটোয়েন্টি সিরিজেই মাঠের বাইরে থাকতে হবে ধাওয়ানকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটো ম্যাচেই রান পেয়েছিলেন ধাওয়ান। এই সিরিজে দুর্দান্ত ছন্দেও ছিলেন তিনি। সেই কারণে মনে করা হচ্ছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শিখর ধাওয়ানের না থাকাটা ভারতের কাছে বড় ধাক্কা। তবে এখনো পর্যন্ত বিসিসিআই এর তরফে ধাওয়ানের পরিবর্তন ঘোষণা করা হয়নি, তবে মনে করা হচ্ছে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে মাঠে নামতে পারবেন শিখর ধাওয়ান।

Back to top button
Close
Close