এবার দিঘা ভ্রমণ হবে আরও মধুর, পর্যটকদের স্বার্থে বড় উদ্যোগ নিল প্রশাসন

বাংলা হান্ট ডেস্ক : রাজ্যের জনপ্রিয় অন্যতম পর্যটন কেন্দ্রগুলির মধ্যে একটি হল দিঘা (Digha)। প্রতি বছরই এখানে মানুষের ভিড় দেখতে পাওয়া যায়। নতুন বছরে সেই ভিড় আরও বেড়েছে। তাছাড়া শীতে বেশিরভাগ মানুষ শুধু ঘুরতে নয় পিকনিক (Picnic) করতেও সেখানে যায়। যার কারণে ভিড়ের পরিমাণ আরও বেশি। ফলে বাড়ছে সমস্যাও।

   

আসলে মানুষ পিকনিক করতে এসে যেখানে সেখানে নোংরা আবর্জনা (Dirty Garbage) ফেলে দিচ্ছে। যার ফলে পরিবেশ দূষিত হচ্ছে। তাই দিঘা বেড়াতে গেলে অনেক পর্যটকেরায় (Tourist) সমস্যায় পড়বেন। তাই এই বিষয়টি মাথায় রেখে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ (Digha Sankarpur Development Authority) পর্যটকদের সচেতন করার কাজ শুরু করে দিয়েছে।

শুধু শীতে পিকনিকই না বড়দিন থেকে শুরু করে নতুন বছরে বহু মানুষ এসেছে দিঘায়। তারা পার্টি করে নানান আবর্জনা এদিক সেদিক ফেলে দূষিত করেছেন। তাই দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ থেকে জানানো হয়েছে, ‘যারা পিকনিক করতে আসছেন তারা বনভোজনের আনন্দ উপভোগ করার সঙ্গে যেন পরিবেশেরও খেয়াল রাখেন। আপনাদের ব্যবহৃত থালা, বাটি, প্লাস্টিকের গ্লাস, মশলার প্যাকেট ইত্যাদি যেখান-সেখান ফেলবেন না। আমাদের সহকর্মীরা আপনাদের যেখানে আবর্জনা ফেলতে বলবে আপনারা যেন সেইমতো কাজটি করেন’।

আরও পড়ুন : দীর্ঘ তিন দশক ধরে নীরব, রাম মন্দির উদ্বোধনের দিন রামের নামেই মৌনব্রত ভাঙবেন ‘মৌনী মাতা’

এছাড়া উন্নয়ন পর্ষদের এক্সিকিউটিভ অফিসার সৈকত হাজরা (Saikat Hazra) বলেছেন, ‘সকলের সহযোগিতা আমাদের সহকর্মীদের দিঘা পরিষ্কার পরিছন্ন রাখতে সাহায্য করবে। আপনারা সকলে পিকনিকের আনন্দ উপভোগ করুন। কোনও রকম সমস্যায় পড়লে 7501295001 নম্বরে হোয়াটসঅ্যাপ (WhatsApp) করে সেখানকার ছবি বা ভিডিও তুলে এবং মেসেজ লিখে পাঠান। আমরা সেই সমস্ত ছবি এবং ভিডিও দেখে ব্যবস্থা নেবো।