টাইমলাইনআন্তর্জাতিক

ভারত দূষণ নিয়ন্ত্রণে নিজেদের ভূমিকা ঠিকভাবে পালন করেনা,দাবি ট্রাম্পের

বাংলা হান্ট ডেস্ক: ভারতে প্রতিনিয়ত বাড়ছে দূষণ। বাড়ছে শ্বাসকষ্টের সমস্যা মৃত্যু হচ্ছে বহু মানুষের। সোশ্যাল মিডিয়ায় অনেকে বলছেন নিঃশ্বাস নেওয়ার অধিকারটুকু কেড়ে নেওয়া হচ্ছে।

ভারতের প্রাকৃতিক অবস্থার সমালোচনা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানান ভারত রাশিয়া ও চীন এই সমস্ত দেশগুলি বায়ু দূষিত। ট্রাম্প দাবি করেন ভারত চীন ও রাশিয়ার মতো দেশগুলির দূষণ নিয়ন্ত্রণে নিজেদের ভূমিকা ঠিক ভাবে পালন করতে পারছে না।

ট্রাম্প আরও বলেন, ভারত রাশিয়া ও চীনের মতো দেশগুলি জানেইনা কি করে পরিবেশ সংরক্ষণ করতে হয়। শান্তির দাবি পরিবেশ সংরক্ষণ সম্পর্কে এ দেশ গুলির কোন প্রাথমিক ধারনাই নেই।

এই সাক্ষাৎকার এর আগে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প প্রিন্স চার্লসের সাথে কথা বলেন।প্রিন্স চার্লস পরিবেশ দূষণ নিয়ে বছর চারেক আগে একটি সচেতনতা অভিযান শুরু করেন। প্রিন্স চার্লস এর সাথে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রিন্স চার্লস এর সাথে আলোচনার বিষয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন,আবহাওয়ার পরিবর্তন নিয়ে ডোনাল্ড ট্রাম্প বেশ চিন্তিত। মার্কিন প্রেসিডেন্ট বলেন তিনি প্রিন্স চার্লসকে জানিয়েছেন বিভিন্ন রকম তথ্য বলছে আমেরিকার পরিবেশ পৃথিবীর অন্যান্য দেশগুলোর তুলনায় যথেষ্ট ভালো।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক ব্রিটিশ সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে জানান আমেরিকার পরিবেশ অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো।

Back to top button