শ্রাবণ মাসের শেষ সোমবারে সন্ধ্যেবেলায় দান করুন এই ৫টি জিনিস! মহাদেবের কৃপায় বাড়িতে হবে টাকার বৃষ্টি

বাংলা হান্ট ডেস্ক: মহাদেবের (Lord Shiva) ভক্তরা সমগ্ৰ শ্রাবণ মাস অত্যন্ত ভক্তি এবং শ্রদ্ধার সাথে অতিবাহিত করেন। পাশাপাশি বিভিন্ন ধর্মীয় উপাচারের বিষয়গুলিও এই মাসে মেনে চলা হয়। বিশেষ করে শ্রাবণ মাসের সোমবার ভক্তদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি, এই দিনটিতেই শিব মন্দিরে ভক্তদের ঢল উপচে পড়ে। পঞ্চাঙ্গ মতে, ১৪ আগস্ট অর্থাৎ আজ শ্রাবণ মাসের চতুর্থ সোমবার। এমতাবস্থায়, ভগবান শিবের আশীর্বাদ পাওয়ার জন্য অনেক ভক্ত উপবাস করেন। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, শ্রাবণ মাসের সোমবার উপবাস করলে বিভিন্ন দুঃখ-কষ্ট থেকে মুক্তি পাওয়া যায়।

অনেকে আবার শ্রাবণ মাসের সোমবারে শিবের উপাসনা করার পাশাপাশি রুদ্রাভিষেক করেন। বিশ্বাস করা হয় যে, শ্রাবণ মাসের সোমবারে যে ভক্তরা ভগবান শিবের রুদ্রাভিষেক করেন, তাঁদের বহু জন্মের পাপস্খলন হয় এবং তাঁরা সকল প্রকার কষ্ট থেকে মুক্তি পান। এছাড়াও এই মাসের সোমবারে দান-ধ্যান করলে সমস্ত অর্থনৈতিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং বাড়িতে সুখ ও শান্তি বজায় থাকে। এমতাবস্থায়, চলুন জেনে নিই শ্রাবণ মাসের সোমবারে প্রদোষ কালের (মূলত সন্ধ্যেবেলা) সময় কোন কোন জিনিস দান করলে তা অত্যন্ত শুভ হয়।

   

এই ৫ টি জিনিস দান করুন:
১. জ্যোতিষ শাস্ত্র অনুসারে শ্রাবণের সোমবারে সাদা বস্ত্র ও মুক্তা দান করা শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে, প্রদোষ কালে এই জিনিসগুলি দান করলে বাড়িতে সুখ এবং শান্তি বজায় থাকে।

২. মুহুর্ত চিন্তামণি শাস্ত্র অনুসারে, শ্রাবণের সোমবারে কাঁচা দুধ দান করলে ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। মূলত, প্রদোষ কালে ভগবান শিবের রুদ্রাভিষেক করার পরে, গরিব বা অভাবীদের মধ্যে কাঁচা দুধ দান করুন। এটি করার মাধ্যমে মানসিক ও শারীরিক কষ্টের অবসান হয় বলে বিশ্বাস করা হয়।

আরও পড়ুন: Chanakya Niti: পুরুষদের থেকে মহিলারা এই দিক থেকে অনেকটাই এগিয়ে! জেনে নিন কি বলেছেন আচার্য চাণক্য

৩. অন্যদিকে, শ্রাবণ মাসের সোমবারে রুদ্রাক্ষ দান করা খুবই শুভ। এটির মাধ্যমে, ভগবান শিব তাঁর ভক্তদের সমস্ত ইছেপূরণ করেন। পাশাপাশি বাড়িতে সুখ-সমৃদ্ধি আসে।

আরও পড়ুন: Chanakya Niti: এই কাজগুলি সর্বদা করুন একা একা, নাহলে হতে হবে ক্ষতির সম্মুখীন

৪. এছাড়াও, এই মাসের সোমবারে রূপো দান করাও অত্যন্ত শুভ। জ্যোতিষীরা বলেন প্রদোষ কালে এটি দান করার মাধ্যমে মানসিক চাপ দূর হয়। পাশাপাশি, পরিবারের সদস্যরা সবসময় খুশি থাকেন।

Donate these 5 things on Monday evening in the month of Shravan

৫. শ্রাবণ মাসের সোমবারে চাল ও দুধের তৈরি ক্ষীর দান করলে দুর্ভাগ্য দূর হয়। এছাড়াও, ব্যবসায় উন্নতির পথও খুলে যায়। বিশ্বাস করা হয় যে, এই দিনে ক্ষীর দানের মাধ্যমে জীবনে উন্নতি হওয়ার পাশাপাশি কর্মজীবনের প্রতিবন্ধকতাও দূর হয়।

বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে দেওয়া তথ্য জ্যোতিষশাস্ত্রের ভিত্তিতে প্রাপ্ত তথ্যের ওপরে লেখা হয়েছে। বাংলাহান্ট এটি নিশ্চিত করে না। কোনো প্রতিকার গ্রহণের আগে সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞের পরামর্শ নিতে ভুলবেন না।)

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর