‘বিজেপি হঠাও, দেশ বাঁচাও’, শিয়ালদহে সুকান্তর দিকে তেড়ে এল DYFI, ‘থ’ হয়ে রইলেন রাজ্য সভাপতি

বাংলা হান্ট ডেস্কঃ আসন্ন লোকসভা নির্বাচন (Loksabha Election)। তার আগে আজ ব্রিগেডে (Kolkata Brigade) শক্তি প্রদর্শন করবে সিপিএম এর যুব সংগঠন। ২৪ এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে আজ যুব সংগঠনের ব্যানারে সিপিএমের ব্রিগেড সমাবেশ। তুলে ধরা হবে রাজ্যে চলতে থাকা একাধিক দুর্নীতির ইস্যু। ইতিমধ্যেই দিক দিক থেকে কমরেডরা এসে জড়ো হতে হতে শুরু করেছে। রবিবারের সকাল থেকেই ব্রিগেডমুখী সাধারণ মানুষ। এরই মধ্যে সমাবেশের আগেই DYFI-এর বিক্ষোভের মুখে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (BJP state president Sukanta Majumdar)।

   

এদিন উত্তরবঙ্গ থেকে ফেরার পথে শিয়ালদহ স্টেশন চত্বরে হঠাৎ সুকান্ত মজুমদারের গাড়ি ঘিরে বিক্ষোভ শুরু DYFI-র। “বিজেপি হঠাও, দেশ বাঁচাও”, জোড়ে জোড়ে এই স্লোগান দিতে থাকে DYFI নেতৃত্ব। হঠাৎ এহেন কর্মকাণ্ডে খানিকটা অপ্রস্তুত পরিস্থিতিতে পড়েন বিজেপির রাজ্য সভাপতি। সূত্রের খবর, বিক্ষোভ শুরু হওয়ার পরই শিয়ালদহ স্টেশন ছেড়ে তড়িঘড়ি বেরিয়ে যান সুকান্ত।

এই ব্রিগেড সমাবেশ নিয়ে আগেই অবশ্য প্রতিক্রিয়া দিয়ে সাংসদ সুকান্ত মজুমদার বলেন, ” ইনসাফ করে বেড়াক ওরা, আমরা তো ন্যায়ের পক্ষে, আমরা ন্যায় দেব বাংলার মানুষকে। ব্রিগেড তো এর আগেও একুশে হয়েছে, বিরাট বড় ব্রিগেড হয়েছিল…. ….হল কী, ঘোড়ার ডিম…।”

শহরের বিভিন্ন প্রান্ত থেকে আজ ব্রিগেডে আসবে সাতটি মিছিল। হাওড়া, শিয়ালদহ থেকে আসবে দুটো বড় মিছিল। এছাড়া, খিদিরপুর, হাজরা মোড়, সুবোধ মল্লিক স্কোয়ার, সেন্ট্রাল মেট্রো স্টেশন ও পার্ক সার্কাস থেকে পাঁচটি মিছিল যাবে ব্রিগেড। ৫০ দিন আগে কোচবিহার থেকে শুরু হয়েছিল ইনসাফ যাত্রা। পঞ্চাশ দিন শেষে আজ ব্রিগেডে শক্তি প্রদর্শন করবে সিপিএম এর যুব সংগঠন।

cpm

আরও পড়ুন: সন্দেশখালিতে জখম হয়েছিলেন ইডিকর্তা রাজকুমার! তার বিরুদ্ধেই বিস্ফোরক অভিযোগ, তদন্ত করছে CBI

হাইভোল্টেজ ব্রিগেদের সাতজন বক্তা থাকছেন। তালিকার শীর্ষে জ্বলজ্বল করছে ডিওয়াইএফআইয়ের রাজ‌্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ‌্যায়ের নাম। পাশাপাশি বক্তব্য রাখবেন সিপিএম রাজ‌্য সম্পাদক মহম্মদ সেলিমও।