এবার থেকে এই একটি শর্ত মানলে টাকা রোজগার হবে টুইটার থেকেও! জানেন কী সেই নিয়ম?

   

বাংলাহান্ট ডেস্ক : এবার টাকা রোজগার করতে পারেন টুইটার (Twitter) থেকেও। টুইটারের কর্ণধার ইলন মাস্ক স্বয়ং জানিয়েছেন ‘অ্যাড রেভিনিউ শেয়ারিং’-এর (বিজ্ঞাপন বাবদ আয় ভাগ করে) মাধ্যমে ব্যবহারকারীরা আয় করতে পারেন। এতদিন নেটিজেনরা ফেসবুক, ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে পারতেন।

এবার টুইটার থেকেও আয়ের পথ খুলে দিলেন মাস্ক। টুইটার কর্ণধার জানিয়েছেন, “ব্যবহারকারীরা এবার থেকে সরাসরি টাকা উপার্জন করতে পারেন ‘অ্যাড রেভিনিউ শেয়ারিং’-এর (বিজ্ঞাপন বাবদ আয় ভাগ করে) মাধ্যমে।” তবে এক্ষেত্রে একটি শর্ত বেঁধে দেওয়া হয়েছে আয়ের জন্য। মাস্কের কথায় যে সকল ব্যবহারকারীদের ব্লু টিক রয়েছে তারাই এই সুবিধা পাবেন।

ব্লুটিক ব্যবহারকারীদের সাথে লভ্যাংশ শেয়ার করবে twitter। ইলন মাস্ক শনিবার রাতে টুইটারে জানিয়েছেন, “এই প্ল্যাটফর্মে থাকা ব্যবহারকারীরা মাসে লক্ষ লক্ষ ডলার উপার্জন করতে পারবেন অ্যাডভার্টাইজিং রেভিনিউ শেয়ারিংয়ের (বিজ্ঞাপন বাবদ আয় ভাগ করে) মাধ্যমে। সেক্ষেত্রে ব্যবহারকারীদের ভেরিফায়েড সাবস্ক্রাইবার হতে হবে।”

ব্যবহারকারীরা মাত্র দু মিনিটে ভেরিফাইড সাবসক্রাইবার হতে পারেন। এই বিষয়ে ইলন মাস্ক একটি লিংকও শেয়ার করেছেন যেখানে উল্লেখ করা রয়েছে কোন কোন প্ল্যান ভেরিফাইড গ্রাহকরা বেছে নিতে পারেন। বার্ষিক প্ল্যান অনুযায়ী ভেরিফাইড গ্রাহক হতে গ্রাহকদের খরচা করতে হবে ৬,৮০০ টাকা। এক্ষেত্রে গ্রাহকদের দেওয়া হচ্ছে ১২ শতাংশ অর্থাৎ এক হাজার টাকা ছাড়।

twitter blue tick

এছাড়াও মাত্র মাসিক ৬৫০ টাকা দিয়ে গ্রাহকরা ভেরিফাইড অ্যাকাউন্টের অধিকারী হতে পারেন।
সংশ্লিষ্ট মহল মনে করছে, মেটা থ্রেডস বাজারে আসার পর রীতিমতো চিন্তায় পড়েছেন ইলন মাস্ক। টুইটারের ধাঁচে যে থ্রেডস তৈরি করা হয়েছে তার জনপ্রিয়তা হু হু করে বাড়ছে। সংশ্লিষ্ট মহলের ধারণা টুইটারে নতুন করে অর্থ উপার্জনের পথ খুলে দিয়ে মাস্ক চাইছেন গ্রাহক ধরে রাখতে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর