ডুরান্ড জিতে বিশাল আর্থিক পুরস্কার পেলো মোহনবাগান! টাকার অঙ্ক মাথা ঘোরানোর মতো

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গ্রুপ পর্বের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হারের জ্বালা ডুরান্ড কাপের ফাইনালে মিটিয়ে নিলো মোহনবাগান (Mohun Bagan)। দ্বিতীয়ার্ধে ১০ জন হয়ে গিয়েও ইস্টবেঙ্গলকে ১-০ ফলে হারিয়ে আরো একটা ট্রফি জিতলো সবুজ মেরুন শিবির। সমর্থকরা মাঝে কিছুটা চিন্তায় পড়তে হলেও শেষ পর্যন্ত অভিজ্ঞ তারকা খেলোয়াড়দের দিয়ে যে জন্য দল গঠন করা হয়েছিল সেই উদ্দেশ্যটা মরশুমের শুরুতেই পূর্ণ হয়ে গেল।

ইস্টবেঙ্গল যে এইদিন খারাপ ফুটবল খেলেছে, সেটা বলা যাবে না। কিন্তু ফাইনাল থার্ডে তাদের সিদ্ধান্তহীনতার কারণে এই ফল ভুগতে হবে তাদের সমর্থকদের। গত ম্যাচে গোল করে হিরো হয়েছিলেন নন্দকুমার। এই ম্যাচে সহজ গোলের সুযোগ নষ্ট করে তিনি ভিলেন হয়ে গেলেন।

এইদিন গোল নষ্ট করলেও সদ্য সমাপ্ত সংস্করণের সেরা ফুটবলার হলেন ইস্টবেঙ্গলের নন্দকুমার। ৪ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হয়েছে তাকে। সর্বোচ্চ গোলস্কোরার হয়ে গোল্ডেন বুট পেলেন মহমেডানের ডেভিড লালহানসঙ্ঘা। তাকেও দেওয়া হয়েছে ৪ লক্ষ টাকা। মোহনবাগানকে ডুরান্ড জেতানো গোলরক্ষক বিশাল কাইথ সোনার গ্লাভসের পাশাপাশি পেলেন ৪ লক্ষ টাকা পুরস্কারও।

আরও পড়ুন: ৩ টি প্রধান কারণ, যার জন্য ইস্টবেঙ্গলকে টেক্কা দিয়ে রেকর্ড গড়ে ডুরান্ড জিতলো মোহনবাগান

এই টুর্নামেন্টে রানার্স হওয়া ইস্টবেঙ্গলকে দেওয়া হয়েছে ৩০ লক্ষ টাকা। ডুরান্ড বিজয়ী দল মোহনবাগান পেয়েছে ৬০ লক্ষ টাকা। এদিন সবুজ মেরুণ ক্লাবের অধিনায়কের হাতে পুরস্কার তুলে দেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই বারে ডুরান্ড কমিটি সব মিলিয়ে ১ কোটি ২ লক্ষ টাকার পুরস্কার দিয়েছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর