মোহনবাগান উড়ছে, ইস্টবেঙ্গল ডুবছে! ২ বার পেনাল্টি নষ্ট করে ভিলেন হয়ে গেলেন ক্লিয়েটন

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ একদিকে পরপর টানা চার ম্যাচ জিতে আইএসএলে (ISL 2023/24) ইতিহাস তৈরি করছে মোহনবাগান (Mohun Bagan)। অপরদিকে ইস্টবেঙ্গলের (East Bengal) তারকা স্ট্রাইকার এক ম্যাচে দুই বার পেনাল্টি নষ্ট করে পরিণত হচ্ছেন খলনায়কে। একই শহরের ২ ক্লাবের সমর্থকদের সময়টা যে এত ভিন্ন রকম কাটছে তার পিছনে মূল কারণ কি সেটা জিজ্ঞাসা করতে বললে নানা মুনির নানা মত ভেসে আসবে। তবে আপাতত সত্য কথা একটাই, আর সেটা হলো টানা ম্যাচ জিততে জিততে লিগ শিল্ড জয়ের দৌড়ে সবচেয়ে এগিয়ে মোহনবাগান সুপারজায়ান্টস। আর আপাতত ইস্টবেঙ্গলের যা অবস্থা তাতে এবারও হয়তো তারা টপ সিক্সের যোগ্যতা অর্জন করতে পারবে না।

নভেম্বর মাসের প্রথম দিনে ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েও ৩-২ ফলে অসাধারণ জয় ছিনিয়ে নিয়েছিলেন জুয়ান ফেরান্দোর ছেলেরা। কিন্তু তারপর ম্যাচে ফিরেছিল মোহনবাগান। দৃষ্টিনন্দন গোল করেছিলেন লিস্টন কোলাসো। প্রায় প্রতিটা ম্যাচেই জেতার রাস্তা কোনও না কোনও ভাবে বার করে ফেলছে মোহনবাগানের চরম আত্মবিশ্বাস ফুটবলাররা।

   

অপরদিকে প্রতি ম্যাচে একগাদা গোলের সুযোগ পেয়েও নষ্ট করছেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। কার্লেস কুয়াদ্রাতের পছন্দের স্ট্রাইকার সিভেইরো প্রতিদিন সহজ গোলের সুযোগ কিভাবে নষ্ট করতে হয় তার প্রদর্শনী খুলে বসছেন। আজ তার সঙ্গে যোগ দিয়েছিলেন ইস্টবেঙ্গল অধিনায়ক ক্লিয়েটন সিলভা।

আরও পড়ুন: “ডিয়েগো, এটা তোমারও”, হাল্যান্ড, এমবাপ্পেকে পেছনে ফেলে অষ্টম ব্যালন ডি অর জিতে মন্তব্য মেসির

কেরালার হয়ে আজ দুটি গোল করেন দাইসুকে সাকাই এবং দিমিত্রিয়স। হলুদ কার্ড থাকা অবস্থায় গোল করে জার্সি খুলে সেলিব্রেট করতে গিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় দিমিত্রিয়সকে। তবে দুটি গোলের ক্ষেত্রে ইস্টবেঙ্গল ডিফেন্সের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে যাবে। তবে এই জয়ের পর কেরালা ব্লাস্টার্স আপাতত ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে মোহনবাগান সুপার জায়ান্টসকে পেছনে ফেলে পয়েন্টস টেবিলের শীর্ষে পৌঁছে গেল।

কিন্তু আজকের ম্যাচে ভিলেন হয়ে গেলেন গত বছর ইস্টবেঙ্গলকে একাধিকবার বাঁচানো ক্লিয়েটন। ৮৩ মিনিটে তিনি পেনাল্টি থেকে গোলের সুযোগ নষ্ট করেন। কিন্তু লাইন্সম্যান তারপর জানেন যে গোলরক্ষক শট নেওয়ার আগেই লাইন ছেড়ে বেরিয়ে এসেছিলেন। তাই আবার সেই শট তাকে নিতে হয় এবং আবার কেরালা গোলরক্ষক সচিন সুরেশ সেটি সেভ করেন। এবার রিবাউন্ড থেকে ফাঁকা গোলে বল খেলার সুযোগ পেয়েছিলেন ইস্টবেঙ্গল অধিনায়ক। কিন্তু অতিরিক্ত শক্তি প্রয়োগ করতে গিয়ে বারের ওপর দিয়ে উড়িয়ে দেন ক্লিয়েটন। কিন্তু একদম শেষ মুহূর্তে তিনি পেনাল্টি থেকে একটি গোল করেন। কিন্তু সেই ঘটনা ইস্টবেঙ্গলকে কোন পয়েন্ট এনে দেবে না। আপাতত পাঁচ ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ১০ নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর