রেশন দুর্নীতিতে তোলপাড়! সাতসকালে দুই তৃণমূল নেতার বাড়িতে ED, ভাঙা হচ্ছে তালা

বাংলা হান্ট ডেস্কঃ গত অক্টোবর মাসে রেশন দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে (Jyotipriya Mallick) গ্রেফতার করে ইডি (Enforcement Directorates)। তার আগে বাকিবুর (Bakibur Rahaman) নামের এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় সংস্থা। এই দুজনার যোগসূত্র ধরেই তদন্ত চালাচ্ছে ইডি। রেশন দুর্নীতির (Ration Scam) তদন্তে ক্রমেই উঠে আসছে একের পর এক বিস্ফোরক তথ্য। আর এসবের মাঝেই নতুন বছরে ফের সক্রিয় ইডি।

   

নতুন বছর পড়তে না পড়তেই রেশন দুর্নীতি মামলায় ফের কোমর বেঁধে ময়দানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর শুক্রবার সাতসকালে উত্তর ২৪ পরগনায় (North 24 parganas) দুই তৃণমূল নেতার (TMC Leaders) বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর সেই খবর ছড়িয়ে পড়তেই শোরগোল।

আর কি জানা যাচ্ছে? শুক্রবার সকালে ইডির একটি দল উত্তর চব্বিশ পরগনার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যের শ্বশুরবাড়িতে হানা দিয়েছে। অন্যদিকে অন্য একটি দল পৌঁছে গিয়েছে সন্দেশখালির এক তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়ি। শাহজাহানের সরবেড়িয়ার বাড়িতে পৌঁছে গিয়েছেন ইডির আধিকারিকরা। তবে বাড়িতে গিয়ে বারংবার ডাকাডাকি সত্ত্বে সাড়া মেলেনি কারও। সূত্রের খবর তল্লাশির জন্য বাড়ির তালা ভাঙার কাজ চলছে।

আরও পড়ুন: রেডি রাখুন ছাতা! আজ দিনভর ঝেঁপে বৃষ্টি দক্ষিণবঙ্গের এই ৫ জেলায়: আবহাওয়ার খবর

edff

ওদিকে উত্তর ২৪ পরগনার ( North 24 Pargana ) বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর শ্বশুরবাড়িতেও চলছে তল্লাশি। বনগাঁর শিমূলতলায় তৃণমূল নেতার শ্বশুর বিনয়কুমার ঘোষের বাড়িতেও ইডি হানা। ঘটনাচক্রে এরা প্রত্যেকেই রেশন দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ‘ঘনিষ্ঠ’ বলেই পরিচিত।