ঘুম উড়ল কেষ্টর! এবার অনুব্রত ঘনিষ্ঠ ‘এই’ ৪ জনকে দিল্লিতে তলব ED-র, ঘুরে যাবে খেলা?

বাংলা হান্ট ডেস্কঃ গরু পাচার মামলায় (Cow Smuggling Case) গতবছর অগাস্ট মাসে সিবিআই এর হাতে গ্রেফতার হন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। সেই সময় থেকে শ্রীঘরের চার দেওয়ালের মধ্যেই দিন কাটছে ‘বীরভূমের বাঘ’র। বাংলা পেরিয়ে বর্তমানে তার ঠিকানা হয়েছে দিল্লির তিহাড়। মেয়েকে নিয়ে সেখানেই রয়েছেন বীরভূমের দাপুটে নেতা।

   

দীর্ঘ এই সময়ে একাধিকবার জামিনের আবেদন করেছেন অনুব্রত। তবে কিছুতেই কোনও সুরাহা হয়নি। একাধিকবার জামিনের আবেদন খারিজ হওয়ায় কার্যত ভেঙে পড়েছেন অনুব্রত। এরই মধ্যে এবার কেষ্ট ঘনিষ্ঠ চার জনকে দিল্লিতে তলব করল ইডি।

আরও পড়ুন: ‘১ তারিখের মধ্যে…’, এবার নবান্নকে ডেডলাইন অভিষেকের, কারণ কি?

সূত্রের খবর, গরু পাচার মামলার তদন্তে নেমে সম্প্রতি বীরভূমের বোলপুরের একটি তৃণমূল কার্যালয় ইডির নজরে আসে। জানা গিয়েছে খোদ অনুব্রত মণ্ডল নাকি সেখানে বসতেন। বিশাল ওই কার্যালয়ের তিনতলার ঘরে সর্বত্র লাগানো এসি। মেঝেতে ঝাঁ চকচকে মার্বেল, মাথার ওপর ফলস সিলিং। সিসিটিভি ক্যামেরায় ঘেরা এই কার্যালয় নির্মাণের বিপুল অর্থ কোথা থেকে এল সেই প্রশ্নেরই উত্তর খুঁজছে ইডি (Enforcement Directorate)।

birbhum tmc

আরও পড়ুন: ঝাড়খণ্ডের পর বাংলা! জেল খাটা প্রাক্তন TMC বিধায়কের বাড়ি সহ ৩৫ জায়গায় আয়কর হানা, শোরগোল রাজ্যে

সেই সূত্রেই অনুব্রত ঘনিষ্ঠ ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে ইডি। জানা যাচ্ছে, কেষ্ট ঘনিষ্ঠ বোলপুর পুরসভার ২২ ওয়ার্ডের কাউন্সিলার শিবনাথ রায়কে তলব করেছে ইডি। পাশাপাশি আরও ৩ জনকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। এরা সকলেই অনুব্রত ঘনিষ্ঠ।