সিজিওর পিছনের দরজা দিয়ে বালুকে বার করে কোথায় নিয়ে গেল ED? শোরগোল রাজ্যে

   

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি রেশন বন্টন দুর্নীতি কাণ্ডে (Ration Scam Case) গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন তিনি। গত শুক্রবার আদালতে পেশ করতেই অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয় ওরফে বালু। তড়িঘড়ি মন্ত্রীকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

শহরের এক বেসরকারি হাসপাতালের প্রায় ৭৬ ঘণ্টা চিকিত্‍সা চলার পর সুস্থ হন মন্ত্রী। সোমবার রাতে ১০টা নাগাদ ইডি দফতরে নিয়ে যাওয়া হয় জ্যোতিপ্রিয়কে। আপাতত স্থিতিশীল অবস্থায় রয়েছেন জ্যোতিপ্রিয় ওরফে বালু। মঙ্গলবার ইডির জেরার মুখোমুখি হয়েছিলেন মন্ত্রী।

প্রসঙ্গত, নানা রোগে জর্জরিত বালু। ডায়াবেটিস, রক্তচাপ, সুগারের সমস্যাও রয়েছে তার। একথা মাথায় রেখে নিয়মিত তার স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। বুধবার ফের চেকআপ করানোর জন্য তাকে নিয়ে যাওয়া হয় কমান্ড হাসপাতালে। যেদিন মাঝরাতে বালুকে গ্রেফতার করা হয় তখন তিনি বারংবার দাবি করেছিলেন যে তিনি ষড়যন্ত্রের শিকার। গ্রেফতারির পরদিনও এই একই কথা শোনা গিয়েছিল মন্ত্রীর মুখে।

তারপর থেকে অবশ্য সেভাবে সংবাদমাধ্যমের মুখোমুখি হননি তিনি। আজও তাই হল। মন্ত্রীর দেখা পাওয়া গেল না। এদিন কমান্ড হাসপাতালে যাওয়ার সময় সিজিও কমপ্লেক্সের পিছনের গেট দিয়ে বার করে তাকে সটান তোলা হয় গাড়িতে।

 jyotipriya jail

আরও পড়ুন: উধাও হবে শীত! নভেম্বর-ডিসেম্বরেও থাকবে ভ্যাপসা গরম, ভয়ানক আপডেট দিল IMD

মন্ত্রী যাতে এখনই মিডিয়ার মুখোমুখি না হন সেজন্যই হয়তো তাকে ইডি পিছনের গেট গিয়ে বার করা হয় বলে ধারণা করা হচ্ছে। প্রসঙ্গত রেশন বন্টন দুর্নীতি মামলায় এই প্রথম কোনও মন্ত্রীর গ্রেফতারির পর শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। তার উপর নিত্যদিন বিস্ফোরক সব অভিযোগ সামনে আনছে ইডি। এবার পরবর্তীতে এই তদন্ত কোন মোড় নেয় সেটাই দেখার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর