হু হু করে বাড়ছে ডিমের দাম, পাল্লা দিচ্ছে চিকেনও! দেখুন, কোথায় কত রেট

বাংলাহান্ট ডেস্ক : বাঙালির অন্যতম পছন্দের খাবার   ডিম। ডিম টোস্ট, ডিমের ঝোল দিয়ে ভাত, ডিম সেদ্ধ- সবই মধ্যবিত্তের সুখ। তবে এবার ডিম কিনতে গেলেই চাপ পড়বে আমজনতার পকেটে। শনিবারের নয়া রেট অনুযায়ী, ডিমের দাম বেড়ে দাঁড়াল সাড়ে ৭ টাকা (Egg Price Increase)। শীঘ্রই কলকাতা ও শহরতলির বাজারে এই রেটে বিক্রি শুরু হয়ে যাবে।

   

প্রসঙ্গত উল্লেখ্য,চলতি মাসের শুরু থেকেই ডিমের পাইকারি রেট বাড়ছিল। পরশু দিন পর্যন্ত কলকাতার খুচরো বাজারে পোল্ট্রির ডিম বিক্রি হয়েছে সাড়ে ৬ টাকায়। আজ একজোড়া পোল্ট্রির ডিম কিনতে গেলেই গুনতে হচ্ছে বাড়তি দু টাকা। পাইকারি বাজারে গেলে ডিমের দাম বাড়ার খবর লোকের মুখে মুখে শোনা যাবে।

আরোও পড়ুন : বছরের শেষে বাজিমাত জিও’র! এসে গেল নতুন প্ল্যান, রিচার্জ করলেই হাতে আসবে টাকা

এখন স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে ঠিক কি কারনে ডিমের দাম আচমকায় এতটা বেড়ে গেল? ডিম বিক্রেতারা জানিয়েছেন, প্রতিবছরই ২৫ ডিসেম্বরের কয়েকদিন আগে থেকে ডিমের দাম উর্ধ্বমুখী হয়। বড়দিন উপলক্ষে কেক ফ্যাক্টরিগুলোতে ডিমের চাহিদা বাড়ে। সেইজন্যই ডিমের দাম চড়া হয়।

kolkata chicken price

তবে শুধু যে ডিমের দাম বেড়েছে এমনটা কিন্তু নয়! একইসঙ্গে মুরগির মাংসের দামও বেশ খানিকটা বেড়ে গিয়েছে। গড়িয়াহাট বাজারে পরশু চিকেনের দাম ছিল কেজি প্রতি ১৮০, গতকাল ১৯০। আর আজ চিকেনের দাম ২০০ ছুঁয়ে ফেলেছে। ফলে চড়া চিকেনের দামে ক্রেতারা পড়েছেন ফাঁপরে।কবে আবার সুরাহা পাওয়া যাবে তাও জানে না কেউ।