টাইমলাইনভারতরাজনীতি

বালাসাহেবের নামে নতুন দল গড়ার বার্তা শিন্ডের, নিজের দলেই ব্রাত্য হতে চলেছেন উদ্ধব

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্রে রাজনৈতিক ডামাডোলের পরিস্থিতি ক্রমশ অবনতির পথে। প্রতিদিনই নতুন ধরনের এক বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠছে আর এবার সেই ধারা বজায় রেখে এবার শিবসেনার প্রয়াত প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের নামকে কেন্দ্র করে ছড়ালো নতুন উত্তেজনা। সূত্রের খবর, এদিন শিবসেনা(বালাসাহেব) নামে নতুন এক দল তৈরি করে বিধানসভায় স্বীকৃতির দাবি জানাবেন বিদ্রোহী সকল বিধায়কেরা এবং তাদের নেতৃত্বে থাকবেন একনাথ শিন্ডে।

সম্প্রতি, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা বালাসাহেব ঠাকরের পুত্র উদ্ধব ঠাকরের বিরুদ্ধে এক প্রকার বিদ্রোহ করেন একনাথ শিন্ডে। এরপরেই চল্লিশের ওপর বিধায়কদের সঙ্গে নিয়ে গুজরাট এবং সেখান থেকে অসমে পাড়ি দেন তিনি। আর এবার তাদের গোষ্ঠীর অন্যতম প্রধান দীপক কেসারকর বললেন, “আমরা শিবসেনা(বালাসাহেব) নামে একটি আলাদা গোষ্ঠী তৈরি করতে চাইছি। আমাদের লক্ষ্য হবে, বিধানসভায় গিয়ে এর স্বীকৃতি চাওয়া। শিবসেনার প্রতিষ্ঠাতার আদর্শ মেনে কাজ করা হবে আমাদের প্রধান উদ্দেশ্য।”

যদিও এই প্রথম নয়, এর পূর্বেও একনাথ শিন্ডে জানান যে, তাঁর গোষ্ঠী ‘আসল শিবসেনা’ নামে জনপ্রিয় হতে চলেছে আর এবার দীপক কেসারকরের এই বক্তব্য বেশ প্রাসঙ্গিক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, সম্প্রতি বিধানসভায় একনাথ শিন্ডেকে সরিয়ে সেই জায়গায় শিবসেনার তরফ থেকে অজয় চৌধুরীকে নিয়ে আসা হয়। এছাড়া দলের বিদ্রোহী বিধায়কদের দলত্যাগ বিরোধী কার্যকলাপ সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে একটি নোটিশ পর্যন্ত পাঠানো হয়। আর এবার পুরানো শিবসেনার বিরুদ্ধে নতুন শিবসেনার এই দ্বন্দ্ব আগামী দিনে মহারাষ্ট্রের রাজনীতিতে গভীর প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button