টাইমলাইনভারত

পুলওয়ামায় সেনার এনকাউণ্টারে নিকেশ তিন জঙ্গি, শহীদ হলেন এক জওয়ান

বাংলা হান্ট ডেস্কঃ দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলায় শুক্রবার মধ্যরাত থেকে ভারতীয় সেনা আর জঙ্গিদের মধ্যে এনকাউন্টার শুরু হয়। এনকাউন্টার শুরু হওয়ার প্রায় আট ঘণ্টা পর সেনা তিন জঙ্গিকে নিকেশ করে। মৃত জঙ্গিদের কাছ থেকে একটি একে ৪৭ আর দুটি পিস্তল উদ্ধার হয়েছে। আরেকদিকে এই এনকাউন্টারে এক সেনা জওয়ান আহতও হন। আহত জওয়ানকে চিকিৎসার জন্য সেনা হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসা চলাকালীন উনি মারা যান।

জানিয়ে দিই, পুলওয়ামা জেলার জাদুরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার গোপন খবর পাওয়ার পর সেনা এলাকার ঘেরাবন্দি করে তল্লাশি অভিযান শুরু করে। জঙ্গিরা নিজেদের ঘিরে ফেলা হয়েছে দেখে সেনার উপর ফায়ারিং শুরু করে। সেনাও পাল্টা জবাব দেয়।

এর আগে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলায় শুক্রবার হওয়া এনকাউন্টারে আল বদরের জেলা কম্যান্ডার শকুর সমেত চার জঙ্গি নিকেশ হয়ে। এরা বিজেপির সাথে যুক্ত শ্রীনগরের প্রধান নিসার আহমেদ এর অপহরণ আর হত্যায় যুক্ত ছিল। তাঁদের কাছ থেকে দুটি একে ৪৭ রাইফেল এবং তিনটি পিস্তল উদ্ধার করা হয়েছে। কাশ্মীরের আইজি বিজয় কুমার বলেন, প্রধানের অপহরণ আর হত্যার যুক্ত শকুর আর সুহেল ভট সমেত চার জঙ্গি নিকেশ হয়েছে। আর এক জঙ্গি ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে।

জানিয়ে দিই, শোপিয়ানের কিলোরা গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েছিল সেনা। খবর পাওয়ার পর সেনার সংযুক্ত দল এলাকা ঘিরে ফেলে। জানা যায় জঙ্গিরা লুকিয়ে বড়সড় নাশকতা চালানোর প্ল্যান করছিল। কিন্তু সেনার সংযুক্ত অভিযানে সমস্ত পরিকল্পনা ভেস্তে যায়। জঙ্গিরা নিজেদের ঘিরে ফেলা হয়েছে দেখে সেনার উপর গুলি চালানো শুরু করে দেয়। সেনার পাল্টা জবাবে নিকেশ হয় চার জঙ্গি।

এনকাউন্টার শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে চার জঙ্গিকে নিকেশ করে সেনা। জম্মু কাশ্মীর পুলিশ চার জঙ্গির মৃত্যুর খবরের কথা জানিয়েছে।

Related Articles

Back to top button