ইঁটের জবাব পাটকেল! সন্দেশখালি-কাণ্ড মুখ বুজে মেনে নেবে না ইডি, শুরু বদলার প্রস্তুতি

বাংলা হান্ট ডেস্ক : শুক্রবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। তৃণমূল নেতা (Trinamool Leader) শাহজাহান শেখের বাড়িতে গিয়ে খানা তল্লাশি করতে গিয়ে আক্রান্ত খোদ ইডির (Enforcement Directorate) আধিকারিকরা। কোনও কারণ ছাড়াই তদন্তকারী কর্মকর্তাদের উপর চড়াও হয় তৃণমূল নেতার অনুগামীরা। আর তাতেই গুরুতরভাবে জখম হয়েছেন তিন ইডি অফিসার।

   

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতির মামলায় ইডির জালে ধরা পড়েছে রাজ্যের বহু হেভিওয়েট নেতা। এককথায় ইডির ধড়পাকড়ে জেরবার দুর্নীতিবাজরা। কিন্তু কোথাও সন্দেশখালির মতো এমন পরিস্থিতির মুখে পড়তে হয়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে! সঙ্গে কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও স্থানীয় মানুষদের দৌরাত্ম্যে পিছু হটতে বাধ্য হয় পাঁচ অফিসারের একটি দল।

সূত্রের খবর, পাঁচ জন অফিসারের মধ্যে তিনজনই বেশ গুরুতরভাবে জখম হয়েছেন। যার মধ্যে একজন সল্টলেকের হাসপাতালে চিকিৎসাধীন। তিনি হলেন সহকারী ডিরেক্টর রাজকুমার রাম। জখম হওয়া বাকি দুই আধিকারিকের নাম অঙ্কুর এবং সোমনাথ দত্ত। তাদের প্রত্যেকেই এখন চিকিৎসাধীন। এইদিন সন্ধ্যাবেলায় আহতদেথ দেখতেও এসেছিলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস।

আরও পড়ুন : ‘পদক্ষেপ না নিলে ভূগতে হবে’, মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিবকে তলব রাজ্যপালের, দিলেন কড়া বার্তা

এরপরেই শোনা যাচ্ছে, সন্দেশখালির ঘটনায় বড়সড় পদক্ষেপ নিতে চলেছে ইডি আধিকারিকরা। এই প্রসঙ্গে নাকি ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে ইডি আধিকারিকরা। ইডি সূত্রে খবর, সন্দেশখালিতে আক্রান্ত অফিসারদের একজনের মাথায় পাঁচ-ছ’টি সেলাই পড়েছে। তিনি ভর্তি হয়ে রয়েছেন এক বেসরকারি হাসপাতালের এইচডিইউ বিভাগে ভর্তি। সূত্রের খবর, সন্দেশখালির এই ভয়াবহ ঘটনার খবর পৌঁছে গেছে দিল্লিতেও। খবর পৌঁছেছে ইডির সদর দফতরেও।

সম্পর্কিত খবর