বিশ্বকাপে এই কাজ প্রথমবার করতে গিয়েই ফেঁসে গেলো ভারত! চালকের আসনে ইংল্যান্ড

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বিশ্বকাপের (2023 ODI World Cup) মরণ বাঁচন ম্যাচে ভারতের বিরুদ্ধে (India vs England) মাঠে নেমেছিল ইংল্যান্ড। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলকে (Indian Cricket Team) কোনদিনও যা করতে হয়নি আজ সেটাই করতে হয়েছে। ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে ভারতকে প্রত্যেকটা ম্যাচে প্রথমে বোলিং করে জিততে দেখা গিয়েছিল। কিন্তু আজ জস বাটলার টসে জিতে প্রথমে রোহিত শর্মাদের ব্যাটিং করতে পাঠান এবং পরিস্থিতি বদলে যায়।

ভারতের শুরুটা একেবারেই ভালো হয়নি। শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার প্রত্যেকেই আজকে হতাশ করেন। উল্টো দিক দিয়ে একা লড়ে যাচ্ছিলেন রোহিত শর্মা। ভারত শুরুর দিকে পর পর উইকেট হারানোয় নিজের ব্যাটিং ভঙ্গি বদল করতে বাধ্য হয়েছিলেন হিটম্যান। আগ্রাসী ব্যাটিংয়ের বদলে তিনি বেশিরভাগ ক্ষেত্রে আজ লুজ বল বেছে নিচ্ছিলেন বাউন্ডারিতে পাঠানোর জন্য।

rohit 87

শেষপর্যন্ত চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় শতরানের অত্যন্ত কাছাকাছি পৌঁছেও সেটি হাতছাড়া করেন রোহিত। অযথা ঝুঁকি নিতে গিয়ে ব্যক্তিগত ৮৭ রানের মাথায় তিনি আদিল রশিদের শিকার হন মিড উইকেটে ক্যাচ দিয়ে। ১০১ বলে তিনি দশটি চার এবং তিনটি ছক্কা সহ ওই রান করেন। কিন্তু তিনি ফেরার পর পরিস্থিতি পুরোপুরি বদলে যায়।

আরও পড়ুন: সচিনের শতরানের রেকর্ড ছুঁতে পারলেন না, কিন্তু শূন্যের দিক দিয়ে ক্রিকেট ঈশ্বরকে ধরে ফেললেন কোহলি

মাঝের ওভার গুলিতে লোকেশ রাহুল (৩৯) এবং সূর্যকুমার যাদব (৪৯) সেট হয়েছিলেন ঠিকই। কিন্তু তারা বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ হয়। শেষদিকে বুমরা ও কুলদীপ কিছুটা চেষ্টা করে ইংল্যান্ডের সামনে ২৩০ রানের লক্ষ্য রাখতে সামর্থ্য হয়।

আরও পড়ুন: সচিনের শতরানের রেকর্ড ছুঁতে পারলেন না, কিন্তু শূন্যের দিক দিয়ে ক্রিকেট ঈশ্বরকে ধরে ফেললেন কোহলি

ইংল্যান্ডের হয়ে এইদিন অসাধারন বোলিং করেন ডেভিড উইলি। ১০ ওভারে ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। ক্রিস ওকস এবং আদিল রশিদ ২টি করে নেন এবং তার পাশাপাশি কৃপণ বোলিং করেন। মার্ক উড ১ উইকেট নেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর