সচিনের শতরানের রেকর্ড ছুঁতে পারলেন না, কিন্তু শূন্যের দিক দিয়ে ক্রিকেট ঈশ্বরকে ধরে ফেললেন কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ বিশ্বকাপে (2023 ODI World Cup) অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও ভারত (India vs England)। অনেকেই আশা করেছিলেন যে সেই ম্যাচে আজ সচিন টেন্ডুলকারকে (Sachin Tendulkar) ছুঁয়ে ফেলবেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু বাস্তবে তেমনটা হলো না। সচিন টেন্ডুলকারের ৪৯ শতরানের রেকর্ড আপাতত অক্ষত রইলো। কারণ বিরাট কোহলি আজ ৯ বল খেলে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের (Indian Cricket Team) এই গুরুত্বপূর্ণ ম্যাচে খাতা না খুলেই ড্রেসিংরুমে ফিরলেন।

kohli wc batting

   

শচীনের ওডিআই শতরানের রেকর্ড আর খুব বেশি দিন কোহলির অধরা থাকবে না। কিন্তু অন্য একটা লজ্জাজনক রেকর্ড আজ অনিচ্ছাকৃত নিজের নামের সঙ্গে জুড়ে নিতে বাধ্য হলেন বিরাট। এর আগে কোনওদিনও বিশ্বকাপের মঞ্চে ০ রানে আউট হয়ে ড্রেসিংরুমে ফেরেননি তিনি। কিন্তু টি-টোয়েন্টি, ওডিআই বিশ্বকাপ মিলিয়ে ৫৬ টি ইনিংস খেলার পর অবশেষে এই লজ্জার শিকার হতে হলো তাকে।

আরও পড়ুন: ডাচদের কাছে হেরে মন খারাপ, কিন্তু নতুন সমীকরণে আশার আলো! নেচে উঠলো বাংলাদেশ সমর্থকদের মন

২৪ ম্যাচ পর বিরাট কোহলি কোনও রান না করে ড্রেসিংরুমে ফিরেছেন। কিন্তু তার চেয়েও বড় কথা হলো যে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে যারা আন্তর্জাতিক ক্রিকেটে সবসময় এক থেকে সাত নম্বর অবধি ব্যাটিং পজিশনে ব্যাটিং করেছেন, তাদের আর কেউ এতবার বিরাট কোহলির মতো ওডিআই ফরম্যাটে শূন্য রানে আউট হননি।

আরও পড়ুন: হেরেও কমেনি খাওয়ার বহর! কলকাতায় এসেই এই দোকান থেকে বিরিয়ানি অর্ডার পাকিস্তান দলের

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি বার ০ রানে আউট হওয়া ব্যাটারদের তালিকা:

● বিরাট কোহলি (৩৪*)
● সচিন টেন্ডুলকার (৩৪)
● বীরেন্দ্র সেওবাগ (৩১)
● রোহিত শর্মা (৩০*)
● সৌরভ গঙ্গোপাধ্যায় (২৯)

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর