fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

প্রত্যেকটি ক্রিকেট ম্যাচই ফিক্সিং হয়, দাবি সঞ্জীব চাওলার।

ভারতীয় ক্রিকেট জুয়াড়ি সঞ্জীব চাওলাকে কিছুদিন আগেই দেশে ফিরিয়েছে দিল্লি পুলিশ। এখন তার বিরুদ্ধে মামলা চলছে কিন্তু করোনা পরিস্থিতির সুযোগ কাজে লাগিয়ে তিনি জামিন পেয়েছেন। এবার তিনি দাবি করলেন কোন ক্রিকেট ম্যাচ ফিক্সিং ছাড়া হয় না অর্থাৎ সমস্ত ক্রিকেট ম্যাচই নাকি ফিক্স। সবকিছুই নাকি আগে থেকে ঠিক করা থাকে। তার দাবি দর্শকরা যে সমস্ত ক্রিকেট ম্যাচ দেখতে যান সেগুলি কখনো 100% সততার সাথে অনুষ্ঠিত হয় না। তবে তার বক্তব্যের কোনো সঠিক প্রমাণ এখনই পাওয়া যায়নি। কিন্তু তার বক্তব্য যে আইসিসি এবং ক্রিকেটকে কাঠগড়ায় তুলেছে সেটা বলাই বাহুল্য।

এইদিন তিনি দাবি করেন দর্শকরা যে সমস্ত ম্যাচ গুলি টিকিট কেটে দেখতে যান সেগুলি পরিচালিত হয় বড় মাফিয়া দ্বারা। সেই কারণে সেই সব ম্যাচ ফিক্সিং করা ছাড়া আর কোনো উপায় থাকে না। ঠিক যেমন একটি সিনেমা পরিচালক দ্বারা পরিচালিত হয় তেমনই সেই সমস্ত ক্রিকেট ম্যাচ গুলিও কোন বড় মাফিয়া দ্বারা পরিচালিত হয়।

তিনি জানিয়েছেন এই সমস্ত ম্যাচ গুলির পেছনে ক্রিকেটারদের জীবন সংশয়ের মুখে দাড়িয়ে থাকে আর সেই কারণে ক্রিকেটাররা বাধ্য হয়ে ম্যাচ ফিক্সিং এর সাথে জড়িত থাকতে। তবে এখনই এর থেকে বেশি কিছু বলা সম্ভব নয়। আমি যদি বেশি কিছু বলি তাহলে হয়তো আমারও প্রাণ সংশয় ঘটবে।

Back to top button
Close
Close