অঙ্কে কাঁচা, ইংরেজিতে তুখোড়! মাধ্যমিকে কত পেয়েছিলেন বিরাট কোহলি? ভাইরাল হল মার্কশিট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিরাট কোহলিকে (Virat Kohli) দেশের ক্রিকেটপ্রেমীরা চেনেন সেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে তার অধিনায়কত্বের সময় থেকে। বরাবরই অত্যন্ত আত্মবিশ্বাসী এবং আগ্রাসী মেজাজের এই ক্রিকেটার সহজেই নিজের স্বভাবের কারনে লোকের দৃষ্টি আকর্ষণ করে থাকেন। কিন্তু আপনি কি জানেন যে তিনি ক্লাস টেনের পরীক্ষায় ঠিক কত নম্বর পেয়েছিলেন বিভিন্ন বিষয়গুলিতে?

বিরাট কোহলি নিজেই সম্প্রতি নিজের ক্লাস টেনের পরীক্ষার কোন বিষয়ে কত নম্বর পেয়েছেন সেই মার্কশিট সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন। আইপিএলের ঠিক আগে তিনি কেন এমনটা করেছেন তা অবশ্য বোঝা যায়নি। কিন্তু সেই মার্কশিটে দেখা গেছে ইংরেজি ছাড়া আর কোনও বিষয়েই খুব একটা ভালো নম্বর পাননি তিনি।

   

১০০ নম্বরে হওয়া ওই পরীক্ষায় বিরাট কোহলি সর্বোচ্চ নম্বর পেয়েছে ইংরেজিতে এবং সেই নম্বরটি হল ৮৩। এছাড়া সোশ্যাল সাইন্স বিষয়েও ৮১ নম্বর পেয়েছিলেন বিরাট কোহলি। কিন্তু বিজ্ঞান ও অংক বিষয়ে অত্যন্ত কম নম্বর পেয়েছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। বিরাট কোহলি এই পোস্টটি শেয়ার করা মাত্র তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

kohli's marksheet

আরও পড়ুন: গৌতম গম্ভীরের চেয়েও ভরসাযোগ্য ব্যাটার পেলো BCCI! ভারতকে বিশ্বকাপ জেতাবেন একার হাতে

এই পোস্টটি শেয়ার করে একটি বিশেষ মন্তব্য করেছেন বিরাট কোহলি। প্রাক্তন ভারতীয় অধিনায়ক মন্তব্য করেছেন, “এটা খুবই মজার যে যে বিষয়গুলিতে আমার মার্কশিটে এত কম নম্বর রয়েছে, সেই বিষয়টাই আমার চরিত্রে সবচেয়ে বেশি প্রভাব বিস্তার করেছে।” যদিও এর অন্তর্নিহিত মন্তব্য কি তা নিয়ে ভক্তদের মধ্যে নানান রকম প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আরও পড়ুন: জাতে মাতাল হলেও তালে ঠিক ছিল! রোহিত-দ্রাবিড় জুটির ব্যর্থতায় কোহলি-শাস্ত্রী গুরুত্ব বুঝলো ভক্তরা

বিরাট কোহলি একবার নিজেই জানিয়েছিলেন পড়াশোনা বিষয়ে তার স্ট্রাগল সম্পর্কে। বেশ কিছু বছর আগে একটি মেয়ে মন্তব্য করেছিলেন যে তিনি যে বিষয়গুলিতে স্কুলে দুর্বল ছিলেন সেই বিষয়গুলিতে পাস মার্ক তোলার জন্য তিনি যতটা পরিশ্রম করেছেন ততটা পরিশ্রম তিনি ক্রিকেটের পেছনেও করেননি। তার এই বক্তব্য ভক্তদের খুবই পছন্দ হয়েছিল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর