টাইমলাইনখেলাক্রিকেট

রাহুল অধিনায়ক হতেই দুই দলে বিভক্ত ভারত, বিরাটের বিরুদ্ধে দলের এক ভাগ!

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বেশ কিছুদিন ধরেই ভারতীয় ক্রিকেট ঘিরে অশান্তির আবহ চলছে। তিন মাসের মধ্যে তিন ফরম্যাটেই অধিনায়কত্ব ছেড়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। একইসঙ্গে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলীর সঙ্গে তার বিবাদ নিয়ে নানানরকম তত্ত্ব হাওয়ায় ভাসছে। সম্প্রতি, রোহিত শর্মার চোট থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে লোকেশ রাহুলকে অধিনায়কের দায়িত্ব দেন নির্বাচকরা। এদিকে, একজন অভিজ্ঞ খেলোয়াড় এমনকি দাবি করেছেন যে ভারতীয় এখন দুটি দলে বিভক্ত।

পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়া দাবি করেছেন যে পার্লে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআইয়ের সময় ভারতীয় ড্রেসিংরুমকে বিভক্ত দেখাচ্ছিল। তিনি বলেছিলেন যে ভারতীয় দল দুটি দলে ভাগ হয়ে গেছে, এক দল স্ট্যান্ড-ইন অধিনায়ক লোকেশ রাহুলের পক্ষে এবং অন্যটি প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির পক্ষে। কানারিয়া বলেছেন ‘রাহুল এবং বিরাট কোহলি আলাদা বসে ছিলেন। এছাড়াও, কোহলি সেই মেজাজে ছিলেন বলে মনে হচ্ছে না। কানেরিয়া তার ইউটিউব চ্যানেলে একটি ভিডিওতে বলেছেন, ‘ভারতীয় দল শক্তিশালীভাবে ফিরে আসবে।’

প্রথম ওডিআইতে, দক্ষিণ আফ্রিকা, ব্যাট করার পরে, টেম্বা বাভুমা এবং রাসি ভ্যান ডার ডুসেনের সেঞ্চুরিতে ৫০ ওভারে চার উইকেট হারিয়ে ২৯৬ রান করে। বাভুমা এবং ডুসেনের যেখানে ২০৪ রানের জুটি ছিল। ভারতের পক্ষে সহ-অধিনায়ক জসপ্রিত বুমরাহ দুর্দান্ত বোলিং করেছেন।

কানেরিয়ার মনে হয়েছিল যে ভারতের অধিনায়ক হিসাবে রাহুল তার প্রথম ওয়ানডেতে অধিনায়কের ভূমিকা ভালভাবে পালন করতে পারেননি। ‘এক সময় মনে হচ্ছিল না দক্ষিণ আফ্রিকা স্কোরবোর্ডে ২৯৬ রান করবে। ভারতীয় দলের তীব্রতা না থাকায় এত বড় স্কোর গড়ল প্রতিপক্ষ।

Related Articles

Back to top button