টাইমলাইনভারত

অসুস্থ অবস্থায় ফের হাসপাতালে ভর্তি হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

বাংলা হান্ট ডেস্কঃ গত এপ্রিল মাসে টিকার দুটি ডোজ নেওয়ার পরেও করোনা আক্রান্ত হয়ে এইমসে ভর্তি হয়েছিলেন প্রাক্তন ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং। এই প্রবীণ কংগ্রেস নেতার বয়স প্রায় ৯০ এর কাছাকাছি, এছাড়া কার্ডিওলজিক্যাল  সমস্যাও রয়েছে তার। তাই অতিরিক্ত গুরুত্ব দিয়েই তার তত্ত্বাবধানের জন্য বিশেষ মেডিকেল টিম গঠন করেছিলেন চিকিৎসকরা।

অবশেষে সফল হয় তাদের সেই প্রচেষ্টা। ২৯ এপ্রিল রোগমুক্ত হয়ে নিজ বাসভবনে ফেরেন প্রাক্তন প্রধানমন্ত্রী। কিন্তু কয়েক মাস কাটতে না কাটতেই ফের বিপত্তি। আবারও এইমসের কার্ডিয়লজিক্যাল বিভাগে ভর্তি হতে হল মনমোহন সিংকে। জানা গিয়েছে, জ্বর এবং দুর্বলতা রয়েছে তাঁর। মাত্র কয়েকদিন আগেই ২৬ সেপ্টেম্বর নিজের ৮৯ তম জন্মদিন পালন করেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। কিন্তু উৎসবের কয়েক সপ্তাহ কাটতে না কাটতেই ফের শারীরিক অবস্থার অবনতি উদ্বিগ্ন করেছে চিকিৎসকদের।

যদিও কংগ্রেস নেতা প্রণব ঝাঁ ট্যুইট করে জানিয়েছেন, “প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং জীর শারীরিক অবস্থা নিয়ে অকারণ উদ্বেগ ছড়িয়েছে। তার অবস্থা স্থিতিশীল। আপাতত তার রুটিন চেকআপ চলছে। প্রয়োজনে তার শারীরিক অবস্থা সম্পর্কে সমস্ত আপডেট দেওয়া হবে। সংবাদমাধ্যম এবং নাগরিকরা যে সহমর্মিতা ও উদ্বেগ দেখিয়েছেন তার জন্য তাদের ধন্যবাদ জানাই।”

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর মে মাসেও কার্ডিওলজিক্যাল সমস্যা নিয়ে এইমসে ভর্তি হতে হয়েছিল প্রাক্তন প্রধানমন্ত্রীকে। সেবারও বেশ কিছুদিন তাকে কাটাতে হয়েছিল হাসপাতালেই। তবে চিকিৎসকদের তত্ত্বাবধানে দ্রুত সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। এবারও তার দ্রুত আরোগ্য কামনা করছেন সকলে।

 

Related Articles

Back to top button