টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

টি-টোয়েন্টিতে বিশ্বের সেরা পাঁচ খেলোয়াড় বাছলেন রশিদ খান, জায়গা পেলেন না রোহিত-ধোনি

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেট সমর্থকদের কাছে ক্রিকেটের সব থেকে জনপ্রিয় ফরম্যাট হিসেবেই পরিচিত। কারণ এই ফরম্যাটে একদিকে যেমন চার ছক্কার বন্যা দেখা যায়, তেমনি আবার দ্রুত উইকেট পতনের জেরে খেলার মোড় একেবারে ঘুরে যেতে পারে। আসলে ৪০ ওভার জুড়ে সবসময়ই থাকে ঘটনার ঘনঘটা। টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম বড় তারকা আফগান লেগ স্পিনার রশিদ খান। আফগানিস্তানের এই লেগস্পিনার এখন বিশ্বের যে কোন টি-টোয়েন্টি লিগে অধিনায়কদের প্রথম পছন্দের তালিকায় থাকেন।

কিন্তু এই আফগান তারকার পছন্দের সেরা ৫ জন টি টোয়েন্টি ব্যাটসম্যান কারা? এবার সেই রহস্যই ফাঁস করলেন রশিদ খান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে তার পছন্দের পাঁচ ব্যাটসম্যানকে বেছে নিলেন তিনি। এক্ষেত্রে ভারতের জন্য রয়েছে বড় সুখবর। কারণ রশিদের তালিকায় একমাত্র ভারতেরই দুজন ব্যাটার সুযোগ পেয়েছেন। একদিকে যেমন রশিদ বেছে নিয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের রান মেশিন বিরাট কোহলিকে। তেমনি অন্যদিকে বিস্ফোরক হার্দিক পান্ডিয়াকেও দলে রেখেছেন তিনি। এছাড়া নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড এবং সাউথ আফ্রিকার ডি ভিলিয়ার্স সুযোগ পেয়েছেন রশিদের দলে।

কোহলিকে বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে রশিদ বলেন, “এটা আসলে উইকেটের উপর নির্ভর করে না, উইকেটে কি ঘটছে সেটা কোন ব্যাপার না, উনি এমন খেলোয়াড় যিনি ভালো পারফর্ম করবেনই।” প্রসঙ্গত উল্লেখ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিমধ্যেই চারবার অংশগ্রহণ করে ফেলেছেন বিরাট। তার মধ্যে দুবার তিনি ছিলেন ম্যান অফ দ্যা টুর্নামেন্ট। এছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবেও শীর্ষে নাম রয়েছে বিরাট কোহলির। এই মুহূর্তে ৫২.৬৫ ব্যাটিং গড়ে ৩১৫৯ রান সংগ্রহ করেছেন তিনি। যা কার্যত একটি বিরল রেকর্ড।

একইসঙ্গে হার্দিক পান্ডিয়া এবং পোলার্ডের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন রশিদ খান। রশিদ বলেন, এরা এমন খেলোয়াড় বড় রান তাড়া কারার ক্ষেত্রে যারা আমার তালিকার প্রথম দিকে থাকবেন। কারণ এরা ৪-৫ ওভারেই ৮০ থেকে ৯০ রান সংগ্রহ করতে পারেন। একইসঙ্গে তিনি এও মনে করেন, আগামী বিশ্বকাপে নিজের দলের হয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন এই খেলোয়াড়রা। যদিও বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফিনিশার হওয়া সত্ত্বেও রাশিদের পছন্দের তালিকায় নেই ধোনি এবং অন্যদিকে আইপিএলের সব থেকে সফল ক্যাপ্টেন হওয়া সত্বেও সুযোগ পাননি রোহিতও।

 

Related Articles

Back to top button