ক্রিকেটখেলাটাইমলাইন

ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্ক নিয়ে বিস্ফোরক পিসিবি প্রধান এহসান মানি, বললেন এই সম্পর্ক আর জোড়া লাগবে না

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ। প্রধানত দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্ক এই মুহূর্তে একেবারে তলানিতে ঠেকেছে আর সেই কারণেই দুই দেশের সম্পর্ক নষ্ট হয়ে গিয়েছে। দীর্ঘদিন ধরে পাকিস্তান বিশ্বাসঘাতকতা করেছে ভারতের সঙ্গে, অন্যায় ভাবে পিছন থেকে ছুরি মারার চেষ্টা করছে আর সেই কারণেই দুই দেশের রাজনীতির সম্পর্ক আরও তলানীতে ঠেকেছে। আর তাই এই মুহূর্তে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া কার্যত অসম্ভব।

এবার ভারত ও পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে মুখ খুললেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এনসন মানি। তিনি মনে করেন এই মুহূর্তে দুই দেশের রাজনৈতিক সম্পর্ক যে জায়গায় দাঁড়িয়ে তাতে রাজনৈতিক সম্পর্ক উন্নতি না হলে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কোন সম্ভাবনা নেই। অপরদিকে দুই দেশে রাজনৈতিক সম্পর্কও উন্নতি হওয়ার কোন আশা দেখছেন না তিনি। সেই কারণে তিনি মনে করেন এখন এই বিষয়ে আলোচনা করার কোন জায়গা নেই।

ভারত ও পাকিস্তানের মধ্যে শেষবার দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল 2013 সালে। সেইবার টিটোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলতে ভারতে এসেছিল পাকিস্তান ক্রিকেট দল। এছাড়া দুই দেশের মধ্যে শেষবার টেস্ট সিরিজ হয়েছিল 2007 সালে, সেবারও পাকিস্তান ক্রিকেট দল ভারত সফর এসেছিল। ভারত শেষবার পাকিস্তানে খেলতে গিয়েছিল 2008 সালে এশিয়া কাপে। এরপর দুই দল আইসিসির বিভিন্ন ইভেন্টে মুখোমুখি হলেও একে অপরের সঙ্গে কখনোই দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি।

Back to top button
Close