টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

রাজনীতি থেকে অবসরের ইচ্ছা প্রকাশ! মুকুল পুত্র শুভ্রাংশুর পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে

বাংলাহান্ট ডেস্কঃ ‘রাজনীতি থেকে স্বেচ্ছাবসর নিলে কেমন হয়?’ বর্তমান মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের (Subhranshu Roy) এই ফেসবুক পোস্ট নিয়ে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। বাবা মুকুল রায়ের হাত ধরেই বিজেপিতে (Bharatiya Janata Party) পদার্পন করেছিলেন পুত্র শুভ্রাংশু রায়। জীবনের প্রথম পর্ব থেকে তৃণমূলের দিক্ষায় দীক্ষিত হওয়ায়, বিজেপিতে যুক্ত হয়ে প্রথম দিকে কিছুটা সমস্যায়ও পড়তে হয়েছিল বিজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়কে।

মুকুল রায়ের পদত্যাগের গুজব
একটা সময় বাংলার রাজনীতিতে মুকুল রায়ের পদত্যাগকে ঘিরে তৈরি হয়েছিল নানা রকম জল্পনা। শোনা গিয়েছিলে বিজেপি ছেড়ে আবারও নাকি তৃণমূলে ফিরে যেতে পারেন মুকুল রায়। এমনকি তৃণমূলের হেভি ওয়েট নেতাদের সঙ্গে বৈঠক করতেও শোনা গিয়েছিল।

পরবর্তীতে সব জল্পনার অবসান ঘটিয়ে মুকুল রায় নিজেই বলেছিলেন, তিনি বিজেপিতেই থাকবেন। দল তাঁকে অনেক সম্মান দিয়েছে। সে সব জল্পনাকে উড়িয়ে দিয়ে বর্তমানে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি পদে আসীন হয়েছেন মুকুল রায়। তবে রাজনৈতিক অন্দরমহলে কান পাতলে শোনা যায়, এসব নাকি রাজনীতির বাজারে নিজের দর পাওয়ার স্ট্রাটেজি।

রাজনীতি ছাড়ছেন শুভ্রাংশু রায়!
মুকুল রায়ের বিষয়ে জল্পনার অবসান ঘটলেও, তাঁর পুত্র শুভ্রাংশু রায় কিন্তু সরাসরি নিজেই রাজনীতির মঞ্চ থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে নিজের ফেসবুক ওয়াল থেকে একটি পোস্ট করেন শুভ্রাংশু রায়। সেখানে দলীয় সদস্য এবং তাঁর সমর্থকদের উদ্দেশ্যে একটি প্রশ্ন ছুঁড়ে দেন, ‘রাজনীতি থেকে স্বেচ্ছাবসর নিলে কেমন হয়?’।

এই পোস্টকে ঘিরেই রাজনীতির অন্দরে জল্পনা তুঙ্গে। তবে কি বাবার বদলে ছেলে দল ত্যাগ করছেন? পিতা মুকুল রায় বিজেপির একটা জাঁদরেল পদে থাকলেও, ছেলে শুভ্রাংশু রায় বিজেপিতে এখনও সেভাবে নিজের জায়গা করতে পারেনি। আবার কানাঘুষো শোনা গিয়েছিল, স্থানীয় নেতারা নানাভাবে চাপে রাখার চেষ্টা করেন বিজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়কে। এমনকি সম্প্রতি দলের এক গুরুত্বপূর্ণ বৈঠকেও নাকি ডাক পাননি মুকুল পুত্র। তবে কি এই পোস্ট তাঁর রাগের বহিঃপ্রকাশ মাত্র?

Back to top button