টাইমলাইনটেক নিউজ

উবে যাবে মেসেজ, ফেসবুক নিয়ে এল নতুন ‘ভ্যানিশ মোড’, জানুন বিশেষত্ব

জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক  (facebook) ইতিমধ্যেই কিনে নিয়েছে হোয়াটসঅ্যাপ (whatsapp), ইনস্টাগ্রামের (Instagram)  মতো সংস্থাকে। যদিও মেসেজিং এর ক্ষেত্রে এই দুটি অ্যাপের থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে মার্ক জাকারবার্গের সংস্থা। এবার নিজেদের মেসেঞ্জারেও একাধিক নতুন সুবিধা নিয়ে এলো ফেসবুক।

যদিও এই নতুন মোড যে আসতে চলেছে তা আগেই জানিয়ে দিয়েছিল ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের মেসেঞ্জারে আসা একাধিক সুবিধার মধ্য থেকে অন্যতম হল ভ্যানিশিং মোড। এই মোডের ফলে এক ব্যাবহারকারীর বার্তা অন্য এক ব্যাবহারকারীর কাছে যাওয়ার পর সেটি একা একাই উবে যাবে৷

যদিও এই ভ্যানিশিং মোড হোয়াটসঅ্যাপের disappearing message এর থেকে অনেকটাই আলাদা। এই মোডে মেসেজ করলে তার screenshot নেওয়া যাবে। তবে তার নোটিফিকেশন সাথে সাথেই চলে যাবে যিনি মেসেজ পাঠিয়েছেন তার কাছে।

ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্র সহ বেশ কয়েকটি দেশে এই মোড চালু হয়ে গিয়েছে। তবে খুব শীঘ্রই সারা বিশ্বের নেটিজেনদের কাছেই এই সুবিধা উপলব্ধ হবে।

প্রসঙ্গত, জানিয়ে রাখি বিশ্বের একাধিক দেশ চীনের Tiktok ব্যান করে দেওয়ার পর ইন্সটাগ্রাম নিয়ে এসেছে তাদের নতুন ফিচার reel. যেটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে নেটিজেনদের মধ্যে।

 

 

Back to top button