ফ্রি’তে রেশন গ্রহীতারা পাবেন এই বিশেষ সুবিধা! এই বিষয়ে ভোটের আগেই বড় খবর দিল সরকার

বাংলাহান্ট ডেস্ক : সাধারণ মানুষের কথা চিন্তা করে এখনো সরকার বিনামূল্যে রেশন দিয়ে যাচ্ছে। আপনিও যদি সরকারের পক্ষ থেকে বিনামূল্য রেশন পেয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনে রয়েছে বড় খবর। সম্প্রতি রেশন সম্পর্কিত বেশ কিছু খবর চারদিকে ঘোরাফেরা করছে। অনেকেই বলছেন যারা বেআইনিভাবে রেশন কার্ডের মাধ্যমে বিনামূল্য রেশন তুলছেন তাদের কার্ড বাজেয়াপ্ত হবে।

   

আবার অনেকে বলছেন যারা বেআইনিভাবে এতদিন বিনামূল্য রেশন নিয়ে গেছেন তাদের থেকে আগের রেশনের টাকা আদায় করা হবে। যদিও সরকারের তরফ থেকে বলা হয়েছে এই খবর সম্পূর্ণ ভুয়ো। এর সাথে কোনও রকম বাস্তবের যোগাযোগ নেই। সরকার বলছে এমন কোনও নির্দেশ দেওয়া হয়নি যে অযোগ্যদের রেশন কার্ড জমা দিতে হবে।

আরোও পড়ুন : আর কয়েকটা দিন! প্রায় রেডি ইস্ট-ওয়েস্ট করিডর, দেখুন কবে শুরু হাওড়া ময়দান মেট্রোর পরিষেবা

রেশন কার্ড বাতিল সম্পর্কিত কোনও বিজ্ঞপ্তিও জারি করা হয়নি। রেশন কার্ড বিতরণ ও সাবধানের ক্ষেত্রে ২০১৪ সালের নিয়মাবলীই বজায় থাকবে বলে জানানো হয়েছে। তবে সব সময় সরকারের পক্ষ থেকে রেশন কার্ডের যাচাইকরণ প্রক্রিয়া চলতে থাকে। সরকার সবসময় চায় যোগ্য ব্যক্তি যাতে রেশন পান সে দিকটি খতিয়ে দেখতে।

untitled design 20240308 142813 0000

রেশন প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখার জন্য সরকারের পক্ষ থেকে মাঝেমধ্যেই যাচাইকরণ প্রক্রিয়া চলে। সরকারের নির্দেশ অনুযায়ী রেশন কার্ড হোল্ডার যদি প্রয়োজনীয় নথি জমা দিতে না পারেন সে ক্ষেত্রে তার রেশন কার্ড বাতিল হতে পারে। মৃত ব্যক্তির রেশন কার্ড ব্যবহার করলে উপযুক্ত আইনি ব্যবস্থা নেওয়া হয়। অন্যদিকে একাধিক রেশন কার্ড থাকলে সরকার রেশন কার্ড বাতিল করে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর