ছবিটাইমলাইনবিনোদন

এক সময়ের পরিচিত শিশুশিল্পীরা আজ লাস‍্যময়ী অভিনেত্রী, ছবি দেখলে চোখ ফেরাতে পারবেন না আপনিও ..

বাংলাহান্ট ডেস্ক: বলা হয় গোটা বিশ্বের সব ফিল্ম ইন্ডাস্ট্রির মধ‍্যে সবথেকে বড় হল বলিউড (bollywood) ফিল্ম ইন্ডাস্ট্রি। সারা বছরে এখানে যত ছবি তৈরি হয় অন‍্য কোনও সিনেমা ইন্ডাস্ট্রিতেই তা হয়না। শিশুশিল্পী (child artist) থেকে শুরু করে বৃদ্ধ সকলেই সুযোগ পায় অভিনয়ের। অনেক সময় এই শিশুশিল্পীদের অভিনয় ছাপিয়ে যায় বড়দেরও।
বলিউডের বহু ছবি, ধারাবাহিকেই কাজ করেছে শিশুশিল্পীরা যাদের মধ‍্যে কয়েকজনের অভিনয় এখনও মনে গেঁথে রয়েছে সিনেপ্রেমীদের। বড় হয়ে কেমন দেখতে হয়েছে তাদের? দেখে নিন ছবি-


কহো না পেয়ার হ‍্যায়- অভিষেক শর্মা
হৃতিক রোশন ও আমিশা পটেল অভিনীত এই ছবিতে হৃতিকের ভাই ‘অমিত মেহরা’র চরিত্রে অভিনয় করেছিলেন অভিষেক। ২০০০ সালে মুক্তি পায় ‘কহো না পেয়ার হ‍্যায়’।


মাকড়ি- শ্বেতা বাসু প্রসাদ
২০০২ সালে প্রথম বড়পর্দায় সুযোগ পান শ্বেতা। বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘মাকড়ি’ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেন তিনি। ‘মাকড়ি’ ছবির জন্য সেরা শিশু শিল্পীর ক্ষেত্রে জাতীয় পুরষ্কারও পান তিনি। এছাড়া আরও বেশ কয়েকটি জনপ্রিয় ধারাবাহিক ‘করিশ্মা কা করিশ্মা’, ‘কুতুম্ব’,  ‘চন্দ্রনন্দিনী’তে অভিনয় করেছিলেন শ্বেতা।


কভি খুশি কভি গম- মালবিকা রাজ
ছবিতে করিনা কাপুর খান অর্থাৎ ‘পূজা’র ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিলেন মালবিকা রাজ। ২০০১ সালে মুক্তি পায় কভি খুশি কভি গম।


কভি আলবিদা না কহেনা- এহসাস ছান্না
শাহরুখ খান ও প্রীতি জিন্টার ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন এহসাস। তাঁর অভিনয় এতই ভাল হয়েছিল শাহরুখ শুটিং সেটে হাততালিও দিয়েছিলেন বলে জানিয়েছিলেন এহসাস।


শাকা লাকা বুম বুম- হানসিকা মোতওয়ানি
জনপ্রিয় টেলিভিশন শো শাকা লাকা বুম বুম খ‍্যাত হানসিকা এখন দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির অন‍্যতম জনপ্রিয় অভিনেত্রী। পাশাপাশি হিন্দি ছবিতেও অভিনয় করেছেন তিনি।


করিশ্মা কা করিশ্মা- ঝনক শুক্লা
করিশ্মা কা করিশ্মা নব্বইয়ের দশকের অন‍্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল। ছোট রোবট মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন ঝনক। এরপর কাল হো না হো, ব্ল‍্যাক সহ আরও কয়েকটি ছবিতে অভিনয় করেন তিনি।


রাজা হিন্দুস্তানি- কুণাল খেমু
রাজা হিন্দুস্তানি ছবিতে শিশুশিল্পী হিসাবে অভিনয় করেছিলেন কুণাল। এখন তিনি একজন পরিচিত অভিনেতা তথা সোহা আলি খানের স্বামী।


কুছ কুছ হোতা হ‍্যায়- সানা সাঈদ
ছবিতে শাহরুখ খান ও রানি মুখার্জির মেয়ে অঞ্জলির চরিত্রে অভিনয় করেছিলেন সানা। তাঁর অভিনয় সকলের খুবই পছন্দ হয়েছিল। এখনও ইন্ডাস্ট্রিতে যথেষ্ট পরিচিত সানা।

Back to top button
Close