FD’তে সুদের হার বৃদ্ধি করল এই চারটি ব্যাংক! জেনে নিন, কোথায় টাকা জমা রাখলে পাবেন বেশি রিটার্ন

   

বাংলাহান্ট ডেস্ক : বিনিয়োগকারীদের জন্য বড় সুখবর। চারটি ব্যাংক ফেব্রুয়ারি মাসে বৃদ্ধি করল ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit ) সুদ। মুদ্রা নীতি কমিটি কিছুদিন আগেই রেপো রেট অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। তারপরই এই চারটি ব্যাংক তাদের স্থায়ী আমানতে সুদের হার বৃদ্ধি করল।

অ্যাক্সিস ব্যাঙ্ক, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক এবং ইন্ডাসইন্ড ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে সুদের হার বৃদ্ধি করেছে। Axis Bank ১৭ থেকে ১৮ মাস মেয়াদের ফিক্সড ডিপোজিটে ৭.২০% সুদ দিচ্ছে। এই ব্যাংকের গ্রাহকরা বর্তমানে ফিক্সড ডিপোজিটের উপর ৩.৫০ শতাংশ থেকে ৭.২০ শতাংশ সুদ পাচ্ছেন।

আরোও পড়ুন : মাথায় বাজ এই ব্যাংকের গ্রাহকদের! লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত RBI’র, টাকা ফেরত নিয়ে বাড়ছে সংশয়

স্থায়ী আমানতে বার্ষিক ৩.৫০ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ হারে সুদ প্রদান করছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক।  ৪.০০ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ সুদ প্রদান করা হচ্ছে প্রবীণ নাগরিকদের। HDFC ব্যাংক সুদের হার পরিবর্তন করেছে ২ কোটি টাকা থেকে ৫ কোটি টাকার বাল্ক ফিস্কড ডিপোজিটে। ৪.৭৫ শতাংশ থেকে ৭.৪০ শতাংশ পর্যন্ত সুদ পাবেন ব্যাংকের সাধারণ গ্রাহকরা।

bank

প্রবীণ নাগরিকরা ফিক্সড ডিপোজিটে পেয়ে যাবেন ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ। বর্তমানে এইচডিএফসি ব্যাংক ফিক্সড ডিপোজিটে সর্বোচ্চ ৭.৯০ শতাংশ সুদ প্রদান করছে। ৩.৫০ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ সুদ অফার করছে indusind ব্যাংক। ৪.০০ শতাংশ থেকে ৮.২৫ শতাংশ হারে এই ব্যাংক সুদ দিচ্ছে প্রবীণ নাগরিকদের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর