টাইমলাইনফুটবলখেলা

সরস্বতী পুজোর সকালে সুখবর ইস্টবেঙ্গল ভক্তদের জন্য! FIFA-র চিঠি পৌঁছলো ক্লাবে  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সরস্বতী পূজো ও প্রজাতন্ত্র দিবসের সকালে খুশির খবর এসে পৌঁছল ইস্টবেঙ্গল ভক্তদের কাছে। কিছুদিন আগে ওমিদ সিং-এর সাথে হওয়া চুক্তি না সম্পূর্ণ করার কারণে ফিফার শাস্তির খাড়া নেমে এসেছিল লাল হলুদ ক্লাবের ওপর। তাই ট্রান্সফার উইন্ডো ওপেন হওয়া সত্ত্বেও কোন ফুটবলের সই করাতে পারছিলেন না তারা। বিদেশী ফুটবলার জ্যাক জার্ভিস কলকাতায় এসেও ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারেনি।

কিন্তু আজ সেই ট্রান্সফার ব্যান উঠে গিয়েছে। ক্লাবের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে এই কথা জানিয়ে দেওয়া হয়েছে। ইস্টবেঙ্গল যে খুব দ্রুতই কিছু ফুটবলারকে সই করাবে, সেই ইঙ্গিত দেওয়া হয়েছে ওই সোশ্যাল মিডিয়া পোস্টে। তাই আপাতত কিছুটা আশার আলো দেখছেন সমর্থকরা।

ক্লাবের তরফ থেকে অফিসিয়াল বার্তায় বলা হয়েছে, ” ইমামি ইস্ট বেঙ্গল এফসি ঘোষণা করতে চায় যে ক্লাবের উপর আরোপিত ট্রান্সফার নিষেধাজ্ঞা ফিফা কর্তৃকই ফের প্রত্যাহার করা হয়েছে। কারণ বর্তমান ম্যানেজমেন্ট সমস্ত পক্ষের মধ্যে প্রশাসনিক সমস্যাগুলিকে সৌহার্দ্যপূর্ণভাবে সমাধান করার প্রক্রিয়ার নেতৃত্ব দিয়েছে৷ ২৬ জানুয়ারী ২০২৩ তারিখে রাত ২টো নাগাদ ক্লাবকে ফিফা সিদ্ধান্তটি জানিয়েছিল।”

Fifa letter
Source: East Bengal FC

 

ক্লাবের তরফ থেকে আরও বলা হয়েছে, ‘ট্রান্সফার নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ফলে ক্লাব এখন আবার হিরো আইএসএল ২০২২/২৩ এবং হিরো সুপার কাপের আসন্ন সুচির জন্য নতুন খেলোয়াড়দের ক্লাবের আওতায় চুক্তিবদ্ধ করার কাজ শুরু করতে সক্ষম হবে।”

আজ সন্ধ্যা সাড়ে সাতটায় এফসি গোয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নামবে ইস্টবেঙ্গল। এর আগের সাক্ষাতে শেষ মুহূর্তের কোলে তাদের কাছে হার মেনে ছিল কলকাতার ক্লাবটি। আইএসএলের পয়েন্ট টেবিল অনেক নীচে রয়েছে ইস্টবেঙ্গল। কিন্তু এই খুশির খবর কি ফুটবলারদের মধ্যে বাড়তি তাগিদ আমদানি করতে পারবে? উত্তর পাওয়া যাবে আর কয়েক ঘণ্টার মধ্যেই।

 

Related Articles