টাইমলাইনভারত

কেন এই ৩ রাশির ব্যক্তিদের উপর সদা প্রসন্ন থাকেন শনিদেব, জানুন এর আসল কারণ

বাংলাহান্ট ডেস্কঃ শনিদেব (Shani Deb) সংসারে অশুভ বলে বিবেচিত। তবে এই কথা ভুল যে শনি দেব দুর্ভাগ্যের দেবতা। সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা হলেন শনিদেব। সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র তিনি, এজন্য তাকে ‘ছায়াপুত্র’-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা।

শনিদেব সূর্যদেব এবং মাতা সংজ্ঞার পুত্র এবং কন্যা যমদেব ও যমুনা দেবীর অনুজ ভ্রাতা। অন্যান্য দেব দেবীর মত শনিদেবের কিন্তু একজন বাহন রয়েছেন। যার পিঠে চড়ে তিনি দেবলোকের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতেন। শনিদেবের বাহন কাক, তাঁর এক বন্ধুর মতই ছিলেন।

সর্বদা শুধুমাত্র শনিদেবের রাগী এবং কঠিন দিকটার বিষয়েই আলোচিত হয়। কিন্তু জানেন কি বিশেষ তিন রাশির জাতক জাতিকার উপর শনিদেবের আশির্বাদ সর্বদা বিরাজমান। বিভিন্ন রাশির মধ্যে মাত্র ৩ রাশির অধিপতি শনিদেব। জেনে নিন সেই তিন রাশি সম্পর্কে।

কুম্ভ রাশি- কুম্ভ রাশির (Aquarius) মানুষেরা বেশিরভাগ সময়ে একা থাকতে বেশি ভালোবাসেন। এই রাশির মানুষেরা অত্যন্ত ভাবুক ও ধর্মপরায়ণ হন। এই রাশি অন্তর্ভুক্ত ব্যক্তিরা সাধারণত ভালো স্বভাবের হলেও, গ্রহের ফেরে এরা নিষ্টুর প্রকৃতিরও হয়ে যান। তবে এই রাশির জাতকদের চাকরি থেকে ব্যবসার ভাগ্য অনেক ভালো থাকে। শনি দেব এই রাশির ব্যক্তিদের অধিকর্তা হওয়ার দরুণ,প্রথম জীবনে প্রচুর কষ্ট ভোগ করলেও, পরবর্তী জীবনে এরা প্রভূত সুখের অধিকারী হয়।

মকর রাশি- মকর রাশির (Capricorn) মানুষেরা খুবই স্নেহপ্রবণ হওয়ার কারণে এরা সবার সঙ্গে মিলেমিশে থাকায় বেশি স্বাচ্ছন্দ বোধ করে সততাকেই জীবনের মূলধন মনে করে, সৎ পথে জীবনে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। বিলাসবহুল জিনিসের প্রতি এদের বেশি আগ্রহ থাকে। উচ্চাভিসালী হওয়ায় এই সকল মানুষ আয় করার জন্য কঠোর পরিশ্রম করতে সমর্থ হন। কথা কম বললেও এই রাশির মানুষজনের কথা বলার ধরন বুদ্ধিদীপ্ত ও শাণিত হয়। এদের বন্ধুদের সংখ্যা কম থাকলেও, এয়ার ভ্রমণে আগ্রহী হন।

তুলা রাশি- বিশেষ তিন রাশির মধ্যে তুলা রাশি (Libra) হল শনিদেবের সব থেকে প্রিয়। এই রাশির জাতক-জাতিকারা মনের দিক থেকে খুব স্বচ্ছ হন। সেই কারণেই শনিদেবের আশির্বাদ সর্বদা এই রাশির জাতক জাতিকার উপর বিরাজ করে। এই রাশির জাতক জাতিকারা প্রতি শনিবার নিয়ম করে শনি চাল্লিশা পাঠ করলে, শনিদেবের সর্বদা স্নেহ ধন্য হয়ে থাকবেন।

Back to top button