নক্ষত্রপতন! পৃথিবীর মায়া কাটিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ প্রাক্তন ইস্টবেঙ্গল অধিনায়ক চন্দন ব্যানার্জির

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ইহলোকের মায়া কাটিয়ে পরলোক যাত্রা করলেন প্রাক্তন ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবলার চন্দন কুমার বন্দ্যোপাধ্যায় (Chandan Banerjee)। ছ’য়ের দশকে বল পায়ে দাপিয়ে বেড়িয়েছেন কলকাতা ময়দানে। একসময়ের ইস্টবেঙ্গলের বেশ কিছু বড় সাফল্যের কারিগর ছিলেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ময়দানে।

বহুদিন ধরেই কিছু বার্ধক্যজনিত সমস্যায় জর্জরিত ছিলেন একসময় ইস্টবেঙ্গলের অধিনায়ক হিসাবে মাঠে নামা তারকা। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৮ বছর। কিছুদিন ধরেই কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। হাসপাতালে থাকার সময়ই ২৮শে জুন বুধবার হাসপাতালেই হৃদরোগে আক্রান্ত হন তিনি।

তার দুর্বল শরীরের নানান রকম অসুস্থতার মাঝে সেই ধাক্কা আর নিতে পারেনি। ফলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন লাল-হলুদ কিংবদন্তি। জানা গিয়েছে বৃহস্পতিবার ভোর সাড়ে তিনটে নাগাদ জীবনাবসান ঘটেছে। ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে তাদের কিংবদন থেকে কি বার্তা দেওয়া হয় সেই অপেক্ষায় রয়েছেন সকলে।

chandan east bengal

পাঁচের দশকের শুরুর দিকে মিলন সমিতিতে নিজের সিনিয়র কেরিয়ার শুরু করেন তিনি। এর এক বছর পরেই তিনি যোগ দেন ভবানীপুর ক্লাবে। এখানেও বেশি দিন না থেকে কিছুদিন পরে জর্জ টেলিগ্রাফ হয় তার নতুন ঠিকানা। জর্জেট জার্সি গায়ে মোহনবাগানের বিরুদ্ধে নজর কাড়া পারফরম্যান্স করেন চন্দন ব্যানার্জি। এর ফলে ইস্টবেঙ্গলের নজর পড়ে তার ওপর। নিজে ছোটবেলা থেকেই লাল হলুদ ক্লাবের ভক্ত ছিলেন এবং স্বপ্ন দেখতেন লাল হলুদ জার্সি গায়ে দাপিয়ে বেড়ানোর। সেই স্বপ্ন পূরণ হয় ছয়ের দশকের একদম শুরুতে। এরপর আর কেরিয়ারে পেছন ফিরে দেখতে হয়নি তাকে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর