ভোটের আগে ফের দলবদল! এবার তৃণমূলের হুমকির জেরে সিপিএম প্রার্থী যোগ দিলেন BJP-তে

বাংলা হান্ট ডেস্কঃ পঞ্চায়েতের (Panchayat Vote) আগে ফের দলবদল। ভোটের দিন যত এগিয়ে আসছে ততই বাড়ছে দল বদলের ঘটনা। সেই ধারা অব্যাহত রেখে এবার সিপিএম (CPIM) ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দিলেন জলপাইগুড়ি সদর ব্লকের অরবিন্দ গ্রাম পঞ্চায়েতের বেনুনগর এলাকার প্রার্থী মামনি সরকার। যা নিয়ে জোর চৰ্চা এলাকায়।

   

জানা গিয়েছে, জলপাইগুড়ি সদর ব্লক অন্তর্গত অরবিন্দ গ্রাম পঞ্চায়েতের ১৭/৪০ নং বুথে সিপিএম প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন মামনি সরকার। সব কিছু ঠিক চললেও প্রার্থী তালিকায় নাম লেখানোর পরই ঘটে বিপত্তি। বাম প্রার্থী ও তার পরিবারের সদস্যদের অভিযোগ, ভোটে দাঁড়ানোর পর থেকেই তাদেরকে ক্রমাগত হুমকি দিচ্ছে তৃণমূল।

এই নিয়ে দলে বিষয়টি জানালেও সিপিএম নেতারা কেউই পাশে দাঁড়ায়নি। তাই কোনও রাস্তা না পেয়ে শেষমেশ তৃণমূলের দুষ্কৃতীদের থেকে রেহাই পেতে বিজেপিতে যোগ দিয়েছেন ওই সিপিএম প্রার্থী। গতকাল সন্ধেয় জলপাইগুড়ি শহর সংলগ্ন ঝাবারি মোড় এলাকায় বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামীর হাত থেকে পতাকা তুলে নেন ওই প্রার্থী।

যদিও হুমকির বিষয়ে মানতে নারাজ শাসকদল। এই প্রসঙ্গে তৃনমূলের জেলা সম্পাদক বিকাশ মালাকার বলেন, “আমাদের দল কাউকে হুমকি দেয়নি। ওসব মিথ্যা প্রচার চলছে। রাম আর বাম সব এখন এক। ফলে যা হওয়ার তাই হয়েছে।”

cpm bjp flag

অন্যদিকে, প্রার্থী হাতছাড়া হওয়ার পর সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য পীযূষ মিশ্র বলেন, “সিপিএম প্রার্থী হওয়ার পর থেকে ওই প্রার্থী ও তাঁর পরিবারকে নির্যাতিত হতে হয়েছে বলে শুনেনি। আসলে তাঁকে একপ্রকার চাপ দিয়ে বিজেপিতে যোগদান করানো হয়েছে। কিন্তু ব্যালটে আমাদের চিহ্ন থাকবে। মানুষও আমাদেরই ভোট দেবে। ওই বুথ, ওই অঞ্চলও আমরা দখল করব।” যদিও প্রার্থী ছাড়া আসনে কিভাবে জিতবেন তারা, সেই নিয়ে কোনও মন্তব্য করেননি।

সম্পর্কিত খবর