কোচকে দেওয়ার পয়সা নেই? ২৫ দিনের জন্য বিদেশী কোচ ভাড়া করে অস্ট্রেলিয়া উড়ে যাবে পাকিস্তান!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট দলকে (Pakistan Cricket Team) চলছে চূড়ান্ত টালমাটাল অবস্থা। ভারতের মাটিতে শোচনীয় পারফরম‍্যান্স করে বিশ্বকাপে মুখ পুড়িয়ে দেশে ফিরেছেন বাবর আজমরা। এরপর বিভিন্ন ফরম্যাটের অধিনায়ক থেকে কোচ, সমস্ত কিছুই বদল ঘটেছে তাদের দেশে। এখন আচমকাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (Pakistan vs Australia) অ্যাওয়ে টেস্ট সিরিজের আগে নতুন কোচ নিয়োগের বদলে, কোচ ভাড়া করতে দেখা গেল পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (PCB)।

   

ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে পাকিস্তানের ক্রিকেট বল অস্ট্রেলিয়ার মাটিতে একটি তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলা আরম্ভ করবে। সেই ২৫ দিনে বাবরদের নতুন ব্যাটিং কোচ নিয়োগের বদলে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম হলিওক-কে (Adam Hollioake) দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন: IPL-এর টাকার লোভ, ভারতীয় দলের কোচিংয়ে না এই প্রাক্তন তারকার! দ্রাবিড়কে রাখতে বাধ্য হলো BCCI

পাকিস্তানের কোচিং স্টাফদের সম্পূর্ণটাই বদল করা হয়েছে বিশ্বকাপের পরে। বেশিরভাগ ক্ষেত্রেই অর্থাৎ বোলিং কোচ বা ফিল্ডিং কোচের ক্ষেত্রে স্বদেশীদের ওপর ভরসা করেছে সেই দেশের বোর্ড। কিন্তু ব্যাটিং কোচের ক্ষেত্রে আচমকা এমন বিদেশী কোচ নিয়োগের সিদ্ধান্ত তাও মাত্র ২৫ দিনের জন্য কেন নেওয়া হল সেই নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: রোহিত শর্মা T20 খেলা ছেড়ে দিলে বিপদ বাড়বে তারই! কাঁধের ওপর নিঃশ্বাস ফেলছেন এই তারকা

অনেকেই মনে করছেন যে ইংল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার অস্ট্রেলিয়ার মাটিতে কিভাবে পেস বোলিং আক্রমণ সামলাতে হবে সেই বিষয়ে ভালো পরামর্শ দিতে পারবেন বলেই তাকে স্বল্প সময়ের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে বাবর আজমদের। এই সিরিজের ওপর নির্ভর করছে পাকিস্তান ক্রিকেটের সম্মান। ভালো ফলাফল করতে মরিয়া হয়ে রয়েছেন বাবর আজমরা।