ভোটের আগেই ফের বড় অ্যাকাশন! এবার তৃণমূলের বিপুল টাকা বাজেয়াপ্ত করল ED

বাংলাহান্ট ডেস্ক : ফের ইডি আধিকারিকদের নিশানায় শাসক দল। তৃণমূলের কংগ্রেসের ১০.২৯ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলেই জানা গিয়েছে। সোমবার বিকেলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয় যে, ইডির দিল্লির আঞ্চলিক দফতর এই কাজটি সম্পন্ন করেছে। শাসক দলের বিরুদ্ধে খবর প্রকাশ্যে আসতেই ইতিমধ্যে তোলপাড় শুরু হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সোমবার বিকেল পাঁচটা নাগাদ নাগরিকত্ব সংশোধন আইনের (CAA) নতুন নিয়ম ঘোষণা করার বিষয়টি সামনে আসে। পরে, অবশ্য নমো জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন বলেও জানা যায়। এদিকে মোদির সেই ভাষণের ঠিক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তীব্র বিরোধিতা করেন সিএএ নিয়ে।

আরোও পড়ুন : ঐতিহাসিক পদক্ষেপ! দেশজুড়ে কার্যকর হল CAA, বিজ্ঞপ্তি জারি করল কেন্দ্র সরকার

মমতা সাংবাদিক বৈঠক নিয়ে যখন চর্চা চলছে ঠিক সেই সময়েই প্রকাশ্যে আসে ইডির নতুন টুইট। তারপরেই শোরগোল ওঠে বঙ্গ রাজনীতিতে। ওই টুইটে বলা হয়েছে, তৃণমূল কংগ্রেসের কাছ থেকে বাজেয়াপ্ত ১০.২৯ কোটি টাকার সঙ্গে অ্যালকেমিস্ট গ্রুপের বেআইনি আর্থিক লেনদেনের সম্পর্ক আছে। ডিমান্ড ড্রাফ্টের মাধ্যমে ওই টাকার লেনদেন হয়েছিল।

একদা অ্যালকেমিস্টের কর্ণধার কে ডি সিং তৃণমূলের রাজ্যসভার সাংসদ ছিলেন। ইডির এই ট্যুইটের পরিপ্রেক্ষিতে তৃণমূল কোন বিবৃতি না দিলেও ঘরোয়া ভাবে দলের এক মুখপাত্র বলেন, তৃণমূল সিএএ-র প্রতিবাদ করতে চলেছে। মমতা বন্দ্যোপাধ্যায় এ ব্যাপারে ইতিমধ্যে হুঁশিয়ারি দিয়ে দিয়েছেন। বিরোধীদের চুপ করাতে আগেভাগেই নন্দী আর ভৃঙ্গী তথা ইডি-সিবিআইকে মাঠে নামিয়ে দেওয়া হয়েছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর