আজ বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি একাধিক জেলায়, কাল থেকেই আমূল পরিবর্তন পশ্চিমবঙ্গের আবহাওয়ায়

   

বাংলা হান্ট ডেস্ক : আজ শনিবার সকাল থেকে আকাশ মোটামুটি পরিষ্কার। তবে বিকেলের পর প্রবল কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। বিশেষ কয়েকটি জেলায় রয়েছে ঝড়-বৃষ্টির সম্ভাবনার। তবে রবিবার থেকে আবহাওয়ায় পরিবর্তন হতে পারে বলেই মনে করছে আবহবিদ মহল।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৫.৩°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৭.৫° সেলসিয়াস
আর্দ্রতা : ৮১%
বাতাস : ৮ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৫%

কলকাতার আবহাওয়া : এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা সামান্য কিছুটা বেড়েছে। ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। শুক্রবার এই তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৬৫ শতাংশ। কলকাতায় বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন।

Untitled design 2022 09 01T085408.054

উত্তরবঙ্গের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২৯ মে সোমবার দার্জিলিং ও কালিম্পং জেলার কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় বজ্রপাত-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া : শনিবার সকালে হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২৮ মে রবিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রপাত-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোনও কোনও জায়গায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বয়ে যেতে পারে।

Untitled design 52
আগামীকালের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২৯ মে সোমবার সকালের মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ ও নদিয়া জেলার আবহাওয়া শুকনো থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় বজ্রপাত-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরবর্তী তিন দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর