টাইমলাইনখেলাক্রিকেটIPL

ম্যাকুলামের পর KKR-এর নতুন কোচ গম্ভীর? বাড়ছে সম্ভাবনা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কেকেআরের কোচিংয়ের দায়িত্ব ছাড়তে চলেছেন ব্রেন্ডন ম্যাকুলাম। তিনি জানিয়ে দিয়েছেন চলতি মরশুমটাই কেকেআর কোচ হিসেবে তার শেষ মরশুম। এরপর থেকে তিনি ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট টিমের কোচের দায়িত্বে থাকবেন। বেন স্টোকস, জো রুটরাও তার কোচিংয়ে খেলতে আগ্রহী। এবার স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কেকেআরের নতুন কোচ কে হবেন?

গত দুই মরশুমে কোচ হিসেবে ম্যাকুলামকে খুব বেশি নম্বর হয়তো দিতে চাইবেন না কেকেআর ভক্তরা। গত মরশুমে ফাইনালে উঠলেও আইপিএলের প্রথমভাগে নাইটদের পারফরম্যান্স একেবারেই ভালো ছিল না। করোনার জন্য আইপিএলের মাঝপথে বাঁধা না পড়লে সম্ভবত প্লে অফে ওঠা হতো না কলকাতার। দ্বিতীয় ভাগেও দল হিসেবে নয়, মূলত ভেক্টটেশ আইয়ার এবং সুনীল নারায়ণের চূড়ান্ত ব্যক্তিগত দক্ষতায় ভর করেই প্লে অফ পৌঁছেছিল কেকেআর।

জানা যাচ্ছে পরবর্তী কোচ হিসেবে অনেকেরই পছন্দ লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীরকে। গম্ভীরের ক্রিকেট মস্তিস্ক অত্যন্ত তীক্ষ্ণ। তাছাড়া নাইটদের হয়ে অতীতে বেশ কয়েকবছর অধিনায়ক হিসেবে মাঠে নেমেছিলেন তিনি। তার নেতৃত্বে দুইবার আইপিএলও জিতেছে নাইটরা।

 

চলতি মরশুমে লখনউয়ের প্লেয়িং ইলেভেন বেছে নেওয়া থেকে স্ট্র্যাটেজিক টাইম আউটে দলকে পরামর্শ দেওয়া, সব জায়গায় যুক্ত ছিলেন গম্ভীর। নিলাম থেকে শুরু করে আরও নানান খুঁটিনাটি বিষয়ে তার পরামর্শ মেনে চলেছে এলএসজি দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। তার ফল হাতে হাতে পাচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি। কিন্তু পরের বছর আচমকাই কি তাকে ছেড়ে দিতে রাজি হবেন লখনউ সুপারজায়ান্টস কর্ণধার। সেই নিয়েই চিন্তায় নাইট ভক্তরা।

Related Articles

Back to top button