শুরু হলনা IPL, তার আগেই KKR থেকে বিদায়ের কথা! বড় প্রতিক্রিয়া গৌতম গম্ভীরের

বাংলা হান্ট ডেস্ক: চলতি বছরে আগামী ২২ মার্চ শুরু হতে চলেছে IPL (Indian Premier League)-এর ১৭ তম মরশুম। এদিকে, এই টুর্নামেন্ট চলবে আগামী ২৬ মে পর্যন্ত। এমতাবস্থায়, শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে প্রত্যেকটি দল। সেই রেশ বজায় রেখেই KKR (Kolkata Knight Riders)-ও নেমে পড়েছে মাঠে। এদিকে চলতি বছরে KKR-এর বাড়তি পাওনা হল গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রসঙ্গত উল্লেখ্য যে, গম্ভীরের অধিনায়কত্বেই ২০১২ এবং ২০১৪ সালে IPL চ্যাম্পিয়ন হয়েছিল KKR। তবে, এবার KKR-এর সাথে নতুন ভূমিকায় যুক্ত হলেন গম্ভীর। মূলত, এবার তিনি মেন্টরের ভূমিকা পালন করবেন।

   

এদিকে, গৌতমকে KKR-এ ফিরিয়ে আনার বিষয়ে ইতিমধ্যেই বিভিন্ন অবাক করা তথ্য সামনে আসছে। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, KKR-এর মালিক শাহরুখ খান নিজে চেয়েছিলেন গৌতম গম্ভীরকে আনতে। শুধু তাই নয়, সেজন্য তিনি নাকি গম্ভীরের উদ্দেশ্যে ব্ল্যাঙ্ক চেক পর্যন্ত অফার করেছিলেন। যদিও, সেটি গম্ভীর গ্রহণ করেছিলেন কিনা এই বিষয়ে কোনো স্পষ্ট তথ্য পাওয়া যায়নি। এদিকে, KKR-এর তরফে গত সোমবার একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে দলের খেলোয়াড়রা উপস্থিত থাকার পাশাপাশি উপস্থিত ছিলেন গম্ভীরও। আর সেখানেই তিনি একটি বড় মন্তব্য করেছেন। যেটি উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে।

https://twitter.com/AwaaraHoon/status/1769746539612909584?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1769746539612909584%7Ctwgr%5Ed1544cf375b1c93d62f9bbf03fc25563408aa4b0%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fbangla.hindustantimes.com%2Fcricket%2Fipl-2024-when-i-leave-kkr-the-team-will-be-higher-gautam-gambhirs-farewell-tone-before-start-31710820433217.html

মূলত, ওই অনুষ্ঠানে গম্ভীর বলেন যে, তিনি যখন KKR থেকে চলে যাবেন তার আগে তিনি KKR-কে ভালো জায়গায় পৌঁছে দেবেন। পাশাপাশি, তিনি এটাও জানিয়েছেন যে, KKR-এর জন্যই তিনি নেতা হতে পেরেছেন। এদিকে, ওই অনুষ্ঠানে দলের মালিক শাহরুখ খানের ভূয়সী প্রশংসা করতে দেখা যায় তাঁকে। তিনি সেখানে জানান যে, “আমি এই বিষয়টা স্পষ্ট করে দিতে চাই যে আমি KKR-কে সফল করিনি। বরং, KKR আমায় সফল করেছে। আমাকে KKR-ই নেতা বানিয়েছে।”

আরও পড়ুন: চিন-পাকিস্তানের খেলা শেষ! প্রস্তুত ভারতীয় সেনাবাহিনীর STEAG ইউনিট, যুদ্ধক্ষেত্রে হবে ধামাকা

উল্লেখ্য যে, আবেগের ব্যাপারে গম্ভীর বাকিদের থেকে বরাবরই এগিয়ে থাকেন। ওই অনুষ্ঠানেও সেই বিষয়টি ভালোভাবে পরিলক্ষিত হয়েছে। পাশাপাশি, তিনি KKR-এ যে নিজের ভাবমূর্তি বজায় রাখবেন সেটাও স্পষ্ট করে দিয়েছেন। এই প্রসঙ্গে গম্ভীর জানান, “আমাকে সামলে রাখা অত্যন্ত কঠিন বিষয়। এত বছর ধরে আমার অত্যাচার সহ্য করার জন্য SRK এবং বেঙ্কি মাইসোরকে ধন্যবাদ জানাতে চাই। আসলে আমি সত্যির বিরুদ্ধে লড়াই করতে জানি। পাশাপাশি জিততেও জানি।”

আরও পড়ুন: Jio-Airtel-এর উড়বে ঘুম! এবার 5G ইন্টারনেট আনছেন আদানি? সামনে এল রিপোর্ট

এর পাশাপাশি শাহরুখের প্রশংসা করে তিনি জানান, “আমি যখন KKR-এ যোগ দিয়েছিলাম তখন শাহরুখ যা বলেছিল, এবারও আমায় সেটাই জানিয়েছেন। SRK বলেছে, দেখো, এটা তোমার ফ্র্যাঞ্চাইজি। তুমি নিজের মতো করেই এটাকে তৈরি করে নাও। আমি জানি না এই মরশুমে আমাদের জন্য কী অপেক্ষা করে রয়েছে। তবে আমি নিশ্চিত করে দিতে চাই, আমি যখন KKR ছাড়ব, তখন দলটা আরও ওপরের দিকে থাকবে।” এছাড়াও, গম্ভীর এটাও জানান যে, “কলকাতা আমার দ্বিতীয় বাড়ির মতো এবং KKR হল আমার কাছে অনুভূতি।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর