এবার খুবই সস্তায় হবে পুণ্যলাভ! মাত্র ১০০ টাকায় ঘুরে আসুন গঙ্গাসাগর, এইভাবে নিন ফায়দা

বাংলাহান্ট ডেস্ক : শিয়রে সংক্রান্তি। এই সময়টাতে অনেকেরই ইচ্ছা থাকে গঙ্গাসাগর ভ্রমণের। তবে অর্থের জন্য অনেকেই ঘুরতে যেতে পারেন না। কিন্তু আপনার পকেটে যদি মাত্র ১০০ টাকা থাকে তাহলে ঘুরে আসতে পারেন এখান থেকে। গঙ্গাসাগরে ভ্রমণ মানে রথ দেখা আর কলা বেচা দুটোই হয়ে যাবে। একদিকে যেমন ঘুরে আসতে পারবেন, অন্যদিকে, চাইলে ডুব দিয়ে পূণ্য স্নানও সারতে পারবেন।

   

বর্তমানে বিশ্বমানের পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে গঙ্গাসাগর। ভক্তিসহকারে ভ্রমণের জন্য আপনাকে অবশ্যই যেতে হবে গঙ্গাসাগর। গঙ্গাসাগর ভ্রমণের জন্য প্রয়োজন হবে না মোটা অর্থর। শিয়ালদা থেকে ট্রেনে চেপে আপনাকে পৌঁছে যেতে হবে কাকদ্বীপ। ট্রেনের ভাড়া পড়বে মাত্র পনেরো টাকা। কাকদ্বীপ স্টেশন থেকে টোটোতে চেপে আপনাকে পৌঁছাতে হবে ভেসেল ঘাট।

আরোও পড়ুন : রাম মন্দিরে যাওয়া প্ল্যান থাকলে আগেই হন সতর্ক, এই নিয়মগুলি না মানলে পড়বেন মহা বিপদে

এক্ষেত্রে টোটো ভাড়া পড়বে কুড়ি টাকা। ভেসেল করে কাকদ্বীপের লট এইট ভেসেল ঘাট থেকে গঙ্গাসাগরের কচুবেড়িয়া পর্যন্ত ভাড়া পড়বে ১০ টাকা। কচুবেড়িয়া থেকে বাসে করে কপিলমুনি আশ্রমে যেতে ৪০ টাকা ভাড়া দিতে হবে। সেখানে পৌঁছে সম্পূর্ণ বিনামূল্যে আপনারা থাকা ও খাওয়ার ব্যবস্থা পাবেন ভারত সেবাশ্রম সংঘের ঘরে।

আরোও পড়ুন : ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এবার কলকাতায়! ২১৯ কোটি ব্যয়ে নিউটাউনে হচ্ছে ৩৮ তলার ‘ভার্টিকয়াল সিটি’

প্রথমে আপনারা পুজো দিতে পারেন কপিল মুনির আশ্রম। পুজো দেওয়ার পর আপনারা ঘুরতে যেতে পারেন কপিলমুনির সরোবর, মনসামাতার মন্দির, নাগ মন্দির, লাইট হাউস। কাছে রয়েছে একটি সুসজ্জিত পার্ক। চাইলে আপনারা এই পার্ক থেকে ঘুরে আসতে পারেন। সব মিলিয়ে বলা যায়, অনবদ্য আয়োজন।

Gangasagar,Tour,Tourist Spot,Cheap Rate,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor,গঙ্গাসাগর,ভ্রমণ

 

যদি আপনার বাজেট খুব কম হয় তাহলে আপনারা ঘুরে আসতে পারেন গঙ্গাসাগর থেকে। এই সময়টাতে দেশের, এমনকি বিদেশের বহু প্রান্ত থেকে মানুষ আসেন গঙ্গাসাগরে। এই সময় গঙ্গাসাগর পরিণত হয়েছে মিলনক্ষেত্রে। ভারতের এক অপূর্ব দিক প্রত্যক্ষ করার জন্য গঙ্গাসাগর ভ্রমণ করে আসতে পারেন পকেটে ১০০ টাকা নিয়ে।