এক্কেবারে ফ্রি সার্ভিস! এবার গ্যাস সিলিন্ডারের সঙ্গে পাবেন মুদি দোকানের জিনিসপত্রও

   

বাংলাহান্ট ডেস্ক : বর্তমানে আমাদের দেশের অধিকাংশ বাড়িতে রান্না হয় গ্যাস সিলিন্ডারের মাধ্যমে। শহর তো বটেই, গ্রাম অঞ্চলেও এমন বাড়ির রান্নাঘর খুঁজে পাওয়া দায় যেখানে গ্যাস সিলিন্ডারের সংযোগ নেই। কর্মব্যস্তময় জীবনে রান্না করার জন্য প্রত্যেকের প্রথম পছন্দ গ্যাস সিলিন্ডার। এই গ্যাস সিলিন্ডার প্রধানত ডেলিভারি বয়রা আমাদের বাড়িতে পৌঁছে দিয়ে যায়।

কিন্তু এমন কখনো ভেবে দেখেছেন গ্যাস সিলিন্ডারের (Gas Cylinder) সাথে তারা যদি মুদির দোকানের জিনিসপত্রও হোম ডেলিভারি দিয়ে যায় তাহলে কেমন হবে? শুনতে অবাক লাগলেও আগামী দিনে এটি সত্যি হতে চলেছে। তেল সংস্থাগুলি অদূর ভবিষ্যতে এই উদ্যোগ নিতে চলেছে। তেল সংস্থাগুলির এই উদ্যোগে অনেকেই আবার অখুশি।

greaterkashmir 2022 05 4c25a360 821a 4e3e b525 b6cafefdd232 lpg

তাদের মত নিছক ব্যবসার খাতিরে ও আয় বৃদ্ধির লক্ষ্যে তেল সংস্থাগুলি এই উদ্যোগ নিচ্ছে। জানা গেছে, আইটিসি, ডাবরের মতো একাধিক সংস্থা রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানিগুলির সঙ্গে হাত মিলিয়েছে। সংস্থাগুলির মধ্যে হয়েছে মোটা অংকের চুক্তি। এই চুক্তির ফল অনুযায়ী এবার থেকে গ্যাস সিলিন্ডার ডেলিভারি বয়রা মুদিখানার জিনিসপত্র আপনার বাড়ি পৌঁছে দেবে।

আরোও পড়ুন : শোয়ের মাঝেই শিউড়ে উঠলেন সৌরভ! প্রকাশ্যে এল বাংলার এক ভয়াবহ তথ্য, কী এমন হল ?

রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থাগুলোর পাশাপাশি এই উদ্যোগের ফলে আয় বাড়বে গ্যাস ডিলার, ডিস্ট্রিবিউটার থেকে শুরু করে ডেলিভারি ম্যানদের। যদিও এই উদ্যোগের বিরুদ্ধে মত পোষণ করেছেন বেশ কিছু গ্যাস ডিস্ট্রিবিউটর। তাদের যুক্তি হল, এই উদ্যোগের ফলে তেল সংস্থাগুলির আয় বৃদ্ধি পাবে। কিন্তু এতে বিশেষ লাভ হবে না ডিলার, ডিস্ট্রিবিউটর বা ডেলিভারি ম্যানদের।

Grocery shop

গ্রাহকরা বাজার থেকে পণ্যগুলি অনেক কম দামে কিনতে পারবেন। কিন্তু পণ্যের এমআরপির উপর ডেলিভারি ম্যানের কমিশন যোগ করলে খোলা বাজারে থেকে পণ্যের দাম অনেকটাই বেড়ে যাবে। এর ফলে একদিকে যেমন গ্রাহকদের বিশেষ লাভ হবে না, তেমন লাভের মুখ দেখতে পারবেন না সাপ্লায়াররাও।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর