বাংলার মুখ্যমন্ত্রী হোক অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়! বিরাট মন্তব্য অধীরের, রাজনীতিতে নতুন সমীকরণ?

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। আইন ব্যবস্থা নিয়ে তার একাধিক নির্দেশ জনপ্রিয়তার শিখরে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক কড়া নির্দেশ দিয়ে চাকরিপ্রার্থী সহ সারা রাজ্যের মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি। দুর্নীতির সঙ্গে কোনও আপস নয়।

‘মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হোক অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়’

   

একাধিক অভিযোগের কড়া ‘বিধান’ দিয়ে আন্দোলনকারীদের একাংশের কাছে তিনি ‘ভগবান’। এবার সেই বিচারপতিকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে দেখতে চাইলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)!

আরও পড়ুন: মাধ্যমিকে প্রশ্নপত্র ফাঁস রুখতে মাস্টারস্ট্রোক বোর্ডের! বসবে ‘ইউনিক কোড’, কিভাবে করবে কাজ?

শনিবার সকালে মুর্শিদাবাদে আসেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বহরমপুরে যান তিনি। আর এদিনই সাংবাদিক সম্মেলনে বিচারপতির প্রসঙ্গ উঠলে তাকে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

mamata adhir

ঠিক কি বলেন অধীর?

এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, ‘আমি চাইব ভবিষ্যতে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মতো মানুষকে মুখ্যমন্ত্রীর মুখ করে একটা নির্বাচন হোক। তা যদি হয়, আমি কায়মনোবাক্যে এই মানুষটাকে ভোট দিতে সবার আগে লাইনে দাঁড়াব। ”

অধীর আরও বলেন, “বাংলার মানুষ তাকে বিশ্বাস করছে। ভরসা করছে। এটা একটা নতুন নজির হবে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মতো মানুষেরা রাজনীতিতে এলে নতুন দিগন্ত তৈরি হবে।’’ ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, বিচারপতি নাকি বাম মনোভাবাপন্ন। তবে এদিন প্রদেশ কংগ্রেস সভাপতির মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বিচারপতি তরফে অধীরের প্রস্তাব নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।