এই রেশন কার্ডে মাত্র ৪২৮ টাকায় মিলবে গ্যাস সিলিন্ডার! ভোটের আগে চমকে দেওয়া ঘোষণা রাজ্য সরকারের

বাংলাহান্ট ডেস্ক : রেশন কার্ড থাকলেই এবার দারুণ অফার পেতে চলেছেন আপনারা। এই রেশন কার্ড যদি আপনার থেকে থাকে তাহলে মাত্র ৪২৮ টাকায় মিলবে গ্যাস সিলিন্ডার। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। ৯০০ কিংবা ৬০০ টাকা নয়, মাত্র ৪২৮ টাকায় এবার গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন বহু গ্রাহক। জানা যাচ্ছে, অন্ত্যোদয় অন্ন যোজনার (Antyodaya Anna Yojana) কার্ডধারীদের  গ্যাস সিলিন্ডারের উপর দেওয়া হবে ২৭৫ টাকার ভর্তুকি। 

   

এবার কারা এই সুবিধা পাবেন সেই বিষয়ে জেনে নেওয়ার জন্য দ্রুত পড়ে নিন প্রতিবেদনটি। এই দুর্দান্ত সুবিধা পাবেন গোয়ার অধিবাসীরা। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক সূচনা করেছেন  ‘এলজিপি সিলিন্ডার রিফিলিংয়ের জন্য মুখ্যমন্ত্রীর আর্থিক সহায়তা’ প্রকল্পের। ১৪.২ কেজি সিলিন্ডারের দাম পানাজিতে ৯০৩ টাকা। এছাড়াও ৯১৭ টাকায় গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছিল দক্ষিণ গোয়ায়।

আরোও পড়ুন : একধাক্কায় অর্ধেক হয়ে গেল ভাড়া! ভোটের আগে বড় সিদ্ধান্ত রেলের, আনন্দে লাফাচ্ছেন যাত্রীরা

গোয়ার মুখ্যমন্ত্রী বলেছেন,  ‘প্রধানমন্ত্রী মোদী প্রথমে এলপিজি সিলিন্ডারে ২০০ টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। গোয়া সরকার এক ধাপ এগিয়ে এএওয়াই রেশন কার্ডধারীদের প্রতি মাসে অতিরিক্ত ২৭৫ টাকা ঘোষণা করেছে। ১১ হাজারেরও বেশি মানুষের কাছে এএওয়াই (অন্ত্যোদয় অন্ন যোজনা) রেশন কার্ড রয়েছে। তাদের এখন মোট ৪৭৫ টাকা ভর্তুকি দেওয়া হবে। অর্থাৎ, মানুষ এখন মাত্র ২০০ কিন্তু ৪৭৫ টাকার চেয়ে সস্তায় সিলিন্ডার পাবেন।’

Customers within 5 km of the agency will get a special discount on purchase of LPG cylinders

গোয়ার মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, ‘প্রধানমন্ত্রীর দ্বারা অনুপ্রাণিত হয়ে আমরা এএওয়াই রেশন কার্ডধারীদের জন্য ২৭৫ টাকা অতিরিক্ত ভর্তুকি ঘোষণা করেছি এবং আজ আমার সাথে কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক, মন্ত্রী রবি নায়েক এবং অন্যান্যরা অনুমোদনের চিঠি বিতরণ করেছেন। এখন মানুষকে ৪৭৫ টাকা ভর্তুকি দেওয়া হবে। ব্যাখ্যা করুন যে অন্ত্যোদয় অন্ন যোজনা (এএওয়াই) দরিদ্র পরিবারগুলির চাহিদা পূরণ করে।’

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর