বোকা বোকা কথা বলছে! রবি শাস্ত্রীর ভারতীয় দল নিয়ে করা মন্তব্য উড়িয়ে দিলেন গৌতম গম্ভীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে ভারতীয় দলের (Indian Cricket Team) প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) ভারতের সাফল্য নিয়ে একটি মন্তব্য করেছিলেন। ২০১১ সালের ওডিআই বিশ্বকাপের উদাহরণ টেনে তিনি বলেছিলেন যে সেইবার ধোনির নেতৃত্বে থাকা ভারতীয় দল সাফল্য পেয়েছিল কারণ দলে ছিল একাধিক তারকা বাঁ-হাতি ব্যাটার। ২০২৩ সালে আসন্ন ওডিআই বিশ্বকাপের মাঠে নামার আগে রোহিত শর্মাদের বিষয়টি মাথায় রাখতে বলেছিলেন তিনি।

গৌতম গম্ভীর একমত নন:
রবি শাস্ত্রী ২০১১ সালের দলের যে বাঁ-হাতি ব্যাটারদের কথা বলেছিলেন, তাদের মধ্যে অন্যতম একজন হলেন গৌতম গম্ভীর। কোয়ার্টার ফাইনাল এবং ফাইনালে গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের জয় পাওয়ায় বড় ভূমিকা রেখেছিলেন গম্ভীর। কিন্তু তিনি প্রাক্তন ভারতীয় কোচের এই ধারণার সঙ্গে একমত নন।

gautam gambhir batting

গম্ভীরের বক্তব্য:
একটি সাক্ষাৎকারে গৌতম গম্ভীর এমন মন্তব্য করেছেন যা দেখে চমকে উঠেছেন অনেক ক্রিকেটপ্রেমী। বরাবরই বিতর্কিত মন্তব্যের জন্য তিনি শিরোনামে থাকেন। এবার রবি শাস্ত্রীর এই বাঁ-হাতি ব্যাটারের দাবিকে উড়িয়ে তিনি বলেছেন, “একজন ব‍্যাটার বাঁ হাতি নাকি ডান হাতি, সেটা গুরুত্বপূর্ণ নয়। আমি দেখেছি একটা বিতর্ক চলছে, এই নিয়ে যে ভারতের প্রথম একাদশে অন্তত ৩ জন বাঁ-হাতি ব্যাটার থাকা দরকার। আমার মনে হয় এই চিন্তাটা সম্পূর্ণ অপ্রয়োজনীয়।”

আরও পড়ুন: নিজে অযোগ্য, এখন যোগ্যদের বাদ দিচ্ছে! BCCI ও অজিত আগারকারের ওপর ক্ষোভ ভারতীয় ভক্তদের

শাস্ত্রীর প্রতিক্রিয়া:
এখনো অবধি গম্ভীরের এই মন্তব্যের কোনও প্রতিক্রিয়া দেননি প্রাক্তন ভারতীয় কোচ। তবে তিনি যখন নিজের মন্তব্যটি সকলের সামনে উল্লেখ করেছিলেন তখন কারণ হিসেবে তিনি বলেছিলেন যে দলে বেশি বাঁ-হাতি ব্যাটার থাকলে বিপক্ষ বোলাররা লাইন-লেংথ অ্যাডজাস্টমেন্টে সমস্যায় পড়েন। মজার ব্যাপার হলো অনেকেই তার ধারণার সাথে একমত হয়েছিলেন।

আরও পড়ুন: এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে এমন একাদশ নিয়ে নামবে ভারত! এই তারকাকে বাদ দিতে বাধ্য হচ্ছে BCCI

ভারতীয় দলে বাঁ-হাতি:
এশিয়া কাপের জন্য ভারতীয় দল যে স্কোয়াড নির্বাচন করেছে তাতে বাঁ হাতে ব্যাটিং করার অপশন রয়েছে তিনটি। এদের মধ্যে একজন হলেন উইকেটরক্ষক ব্যাটার ঈশান-কিষাণ। বাকি দুজন হলেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। তবে তিনজন সে ভারতীয় দলে একসাথে থাকবেন না সেই ব্যাপারটা এখন থেকেই যেন নিশ্চিত হয়ে গিয়েছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর