বিশ্বকাপের আগে বিতর্ক! কোহলি সম্পর্কে বিরূপ মন্তব্য করে ফের সমর্থকদের আক্রমণের শিকার গম্ভীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) যত এগিয়ে আছে তত ভক্তদের মধ্যে উন্মাদনা বাড়ছে। মাঝে রয়েছে আর মাত্র কয়েকটা দিন। তারপরেই ভারতের মাটিতে ৫০ ওভারের এই বিশ্বযুদ্ধ আরম্ভ হয়ে যাবে। বেশ কিছু তারকা ক্রিকেটারের কাছ থেকে ভালো পারফরম্যান্সের প্রত্যাশা করছেন ভক্তরা। কিন্তু বিশ্বকাপের মঞ্চে কে যে চাপ সামলে নিজের সেরাটা সামনে এনে দর্শকদের মন জিতে নিতে পারবেন, সেটা আগে থেকে বলে দেওয়ার কোনও উপায় নেই।

   

এবার এই প্রসঙ্গে মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। দেশের জার্সিতে ওডিআই ফরমেটে তিনি কেবলমাত্র একটি বিশ্বকাপে খেলতে পেরেছিলেন। কিন্তু ২০১১ সালের ওই বিশ্বকাপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে রান করে ভারতকে বিশ্বকাপ জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।

তিনি জানিয়েছেন যে তার ধারণা বিশ্বকাপে কোন খেলোয়াড় সবচেয়ে বেশি প্রভাবিত করবেন ব্যাট হাতে। কিন্তু আশ্চর্যের বিষয় তিনি বিরাট কোহলি, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার বা কুইন্টন ডি কক-দের মতো মহাতারকাদের নাম উল্লেখ করেননি এই আলোচনার প্রসঙ্গে। তিনি কোন ক্রিকেটারের ওপর বাজি ধরছেন তা শুনলে অনেকেই চমকে যাবেন।

আরও পড়ুন: আমাদের আটকানোর জন্য নোংরা খেলা খেলছে BCCI! বিশ্বকাপের আগে অভিযোগ পাকিস্তানের

প্রাক্তন ভারতীয় ওপেনার মনে করেন বর্তমান পাকিস্তান অধিনায়ক অর্থাৎ বাবর আজম এই বিশ্বকাপটি স্মরণীয় করে রাখতে পারবেন নিজের পারফরম‍্যান্স দিয়ে। তিনি বলেছেন যে তিনি মনে করেন বাবর আজমের মধ্যে সেই সমস্ত গুণ রয়েছে যা ভারতের মাটিতে বিশ্বকাপের মঞ্চে সফল হতে গেলে প্রয়োজন। বিরাট কোহলি, রোহিত শর্মার প্রতি সম্পূর্ণ শ্রদ্ধা রেখেই তিনি মনে করছেন যে আসন্ন ওডিআই বিশ্বকাপে ব্যাট হাতে নায়ক হবেন পাক অধিনায়ক।

class babar

আরও পড়ুন: আবার দিল জিতলেন গিল! মাত্র ৩০টি ODI ইনিংস খেলেই লারাকে ছুঁয়ে ফেললেন শুভমান

গৌতম গম্ভীর এমন কথা বললেও এবং বাবর আজমের ওডিআই পরিসংখ্যান যথেষ্ট আকর্ষণীয় হলেও বিষয়টি নিয়ে কিছু প্রশ্ন থেকেই যাচ্ছে। গুরুত্বপূর্ণ বহুদলীয় টুর্নামেন্টগুলিতে বাবরের পারফরম্যান্স একেবারেই নিজের নামের সঙ্গে সুবিচার করার মতো নয়। গতবারের টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত এশিয়া কাপ টি-টোয়েন্টি বিশ্বকাপে এবং চলতি বছরের এশিয়া কাপে তিনি কেবলমাত্র হাতেগোনা কয়েকটি ভালো ইনিংস খেলেছেন। বড় দলগুলির বিরুদ্ধে তিনি ধারাবাহিকভাবে ব্যর্থ। এখন এই পরিসংখ্যানকে মিথ্যে করে বাবর আজম ওডিআই বিশ্বকাপে কি গৌতম গম্ভীড়ের কথা সত্যি প্রমাণ করতে পারবেন? উত্তর পাওয়া যাবে আর এক মাসের মধ্যেই।

 

সম্পর্কিত খবর