বিরাট কোহলি স্বার্থপর! ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের জয়ের দিন বোমা ফাটালেন গম্ভীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল একসময় প্রথমে ব্যাটিং করতে নেমে ইংল্যান্ডের বিরুদ্ধে (India vs England) বেশ কিছুটা বেকায়দায় পড়ে গিয়েছিল ভারতীয় দল (Indian Cricket Team)। ২৩০ রানের বেশি টার্গেট রাখতে পারেনি তারা। দুর্দান্ত ফর্মে থাকা বিরাট কোহলি (Virat Kohli) ব্যাট হাতে শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছিলেন গতকাল। মূলত রোহিত শর্মা (Rohit Sharma) এবং সূর্যকুমার যাদবের ব্যাটে ভর করে সম্মানজনক জায়গায় পৌঁছেছিল ভারত। যদিও তারপর ভারতীয় বোলারদের দাপটে ধ্বংস হয়ে যায় ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। বিশ্বকাপে (2023 ODI World Cup) আপাতত টানা ছয় ম্যাচ অপরাজিত তারা।

গতকাল রোহিত শর্মা ব্যাট হাতে ৮৭ রানের একটি অসাধারণ ইনিংস খেলেছেন। নিজের শতরানটা পূর্ণ করে আসতে পারেননি নিজেরই দোষে। অতিরিক্ত ঝুঁকি নিতে গিয়ে তিনি আদিল রশিদের শিকার হন। তবে গোটা টুর্নামেন্টে তার নেতৃত্ব এবং ব্যাটিং নজর কেড়ে নিচ্ছে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের। আর তাদের মধ্যেই একজন হলেন প্রাক্তন ভারতীয় ওপেনের গৌতম গম্ভীর।

   

দলের জন্য রোহিত শর্মার যোগদানকে নিয়ে অত্যন্ত উচ্ছ্বসিত গম্ভীর। রোহিত শর্মা যেভাবে ব্যাটিং করছেন তা দেখে তরুণ ক্রিকেটারদের শিক্ষা নিতে বলছেন প্রাক্তন ভারতীয় ওপেনার। গতকাল ১০ বছরের খরা কাটিয়ে ইংল্যান্ডকে কোনও আইসিসি টুর্নামেন্টে হারিয়েছে ভারতীয় দল। রোহিত শর্মাকে ছাড়া এটা কোনভাবেই সম্ভব ছিল না বলে মনে করেন গম্ভীর।

rohit ds

আরও পড়ুন: একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে এই অভাবনীয় কীর্তি গড়লেন রোহিত!

ভারতীয় অধিনায়ককে নিয়ে নিজের বক্তব্যে গম্ভীর বলেছেন, “ও একজন অসাধারণ ক্রিকেটার এবং অধিনায়ক। আমার মনে হয় যে ওর নামের পাশেও ৪০ থেকে ৪৫ টা শতরান থাকতে পারতো ওডিআই ফরম্যাটে। কিন্তু ও নিজের রেকর্ড বা শতরান নিয়ে বেশি ভাবিত নয়। দলকে কিভাবে সাহায্য করতে হয় সেটাই ওর কাছে মূল আলোচ্য বিষয়।”

আরও পড়ুন: সচিনের শতরানের রেকর্ড ছুঁতে পারলেন না, কিন্তু শূন্যের দিক দিয়ে ক্রিকেট ঈশ্বরকে ধরে ফেললেন কোহলি

অনেকেই বলেছেন এই বক্তব্যের মাধ্যমে ভারতের আর এক মহতারকা বিরাট কোহলিকে স্বার্থপর হিসেবে চিহ্নিত করেছেন গম্ভীর। চলতি টুর্নামেন্টে দুইবার দেখা দিয়েছে দলের জয় নিশ্চিত হওয়ার পর বিরাট কোহলি খেলছেন নিজের শতরানের জন্য। সম্ভবত সেই বিষয়টি গৌতম গম্ভীরের পছন্দ হয়নি। তাই সরাসরি কিছু না বললেও রোহিত কে প্রশংসা করার মাধ্যমে তিনি বিরাটের এই নিজের শতরান পূর্ণ করার মনোভাবটা যে সঠিক নয় সেটা বুঝিয়ে দিয়েছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর