‘কোহলির মতো রোহিত শর্মারও সমালোচনা হোক’, মন্তব্য গৌতম গম্ভীরের

   

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) জয়ের পর হায়দরাবাদে পৌঁছে গিয়েছে। সেখানেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি খেলবেন বিরাট কোহলিরা (Virat Kohli)। শ্রীলঙ্কাকে বেশ দাপট দেখিয়েই উড়িয়ে দিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Team India)। বছরের শুরুতে তাদের এমন পারফরম্যান্স দেখে সন্তুষ্ট অনেক ক্রিকেট বিশেষজ্ঞই।

বিশেষ করে বর্ষাপাড়া এবং গ্রিনফিল্ড স্টেডিয়ামে ভারতীয় দলের টপ অর্ডার যেভাবে ব্যাটিং করেছে তাতে অনেকেই বেশ নিশ্চিন্ত বোধ করছেন। বিরাট কোহলি অসাধারণ ছন্দে রয়েছেন। শুভমান গেল তাকে দেওয়া সুযোগের মান রেখেছেন। দীর্ঘদিন পরে রোহিত শর্মাকেও ছন্দে দেখাচ্ছে। কিন্তু এদের মধ্যে রোহিত শর্মাকে নিয়ে সন্তুষ্ট হতে পারছেন না প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর।

gautam gambhir

বিরাট কোহলি যখন গত তিন বছরে একটিও শতরান পাননি, তখন ক্রিকেট বিশেষজ্ঞরা তার তীব্র সমালোচনা করেছিল। এবার এমনটাই রোহিতের ক্ষেত্রেও চাইছেন গম্ভীর। রোহিত শর্মা সাম্প্রতিককালে কিছুটা ছন্দে ফেরার ইঙ্গিত দেখালেও তাতে পুরোপুরি সন্তুষ্ট হতে পারছেন না প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। তার মতেই রোহিত শর্মার খেলার বিশেষত্ব যেটা ছিল সেটাই গত কয়েক বছরে হারিয়ে গিয়েছে।

রোহিত শর্মা নিজের শেষ শতরানটি করেছিলেন ইংল্যান্ডের মাটিতে ২০২১-এর সেপ্টেম্বর। তারপর পঞ্চাশটিরও বেশি আন্তর্জাতিক ইনিংস খেলে ফেললেও আর শতরানের মুখ দেখেননি ভারতীয় তারকা। গৌতম গম্ভীর সবার নজর ঘুরিয়েছেন এই ব্যাপারটির দিকেই। তার মতে সাম্প্রতিককালে রহিত শর্মা যেটুকু ছন্দ দেখিয়েছেন তা বাকি অন্য ক্রিকেটারদের পক্ষে বিশাল বড় ব্যাপার হলেও সেরা ছন্দে থাকা রোহিত শর্মাকে এইটুকু করতে দেখে সন্তুষ্ট হলে চলবে না।

গৌতম গম্ভীর একটি সাক্ষাৎকারে বলেছেন, “আমরা সবাই দেখেছি যে গত ওডিআই বিশ্বকাপের পর থেকে রোহিতের ব্যাটে শতরানের সংখ্যা কমেছে। এমন নয় যে ও একটা দুটো ম্যাচে শতরান করেনি। ৫০টি ইনিংস মানে বিশাল ব্যবধান। রোহিত শর্মা এক সময় যখন শতরান করতেন তিনি বিশাল বড় ইনিংসে পরিণত করতেন সেই শতরানটিকে। কিন্তু দীর্ঘদিন ধরে সেই জিনিসটা করে দেখাতে পারছেন না ভারতীয় অধিনায়ক।” ভারতীয় দল দেশের মাটিতে চলতি বছরে বিশ্বকাপের আগেও একটি একাধিক ওডিআই ম্যাচ খেলবে। বছরের শুরুতে রোহিত শর্মা যে ছন্দ খুঁজে পেয়েছেন, সেটিকে কাজে লাগিয়ে নিজের পুরনো ফর্ম উদ্ধার করতে চাইবেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর